5.9 C
New York
Friday, March 29, 2024

Buy now

এবার বাংলাদেশকে নিয়ে হরভজনের সতর্ক বার্তা

এশিয়া কাপ শুরুর আগে আফগানিস্তানকে নিয়ে বাংলাদেশকে সতর্ক থাকতে বলেছিলেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং। তার করা সেই শঙ্কা সত্যিই হয়েছে। শুধু আফগানিস্তান না, শ্রীলঙ্কার কাছে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল টাইগাররা।

তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার বাংলাদেশকে নিয়ে সতর্ক বার্তা দিয়েছেন ভারতের এ সাবেক স্পিনার। দেশের ক্রিকেট অবকাঠামো উন্নত হলে বিশ্বকাপের মাঠেও টাইগাররা তার প্রতিফলন পাবে বলে মনে করেন তিনি। এ ছাড়া বিশ্বকাপের ভারত দলের সম্ভাবনা নিয়েও বেশ ইতিবাচক এ ক্রিকেটার।

এমন দুঃসময়ে বাংলাদেশের পাশে আছেন সাবেক এই স্পিনার। আর ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকেই টি-টোয়েন্টিতে কীভাবে আরও ভালো করা যায় দিয়েছেন তার টোটকা।

আরও পড়ুন: পাকিস্তানের কাছে হেরে ঘুমোতে পারেননি ভারতীয় পেসার

তাগিদ দিলেন দেশের ক্রিকেটের অবকাঠামো উন্নয়নে। এ নিয়ে হরভজন বলেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাটটাই এমন। যে কোনো দল, যে কাউকে হারিয়ে দিতে পারে। বাংলাদেশও বিপজ্জনক দল। তারা যে কোনো প্রতিপক্ষকে হারিয়ে দেয়ার সামর্থ্য রাখে। অতীতে অনেকবারই তেমনটা করে দেখিয়েছে। এবার ভালো খেলেনি বলে, সামনে ভালো করবে না বিষয়টা এমন না। আমি আশা করি তারা ভালো প্রস্তুতি নিয়ে বিশ্বকাপ খেলতে যাবে। তাহলে ইতিবাচক ফল আসবে। তাদের প্রতিভাবান অনেক খেলোয়াড় আছে। বাংলাদেশের ক্রিকেটের অবকাঠামো আরও উন্নত হলে, ভবিষ্যতে অনেক ভালো ক্রিকেটার সেখান থেকে উঠে আসবে।’

প্রসঙ্গত, এবারের এশিয়া কাপে বাংলাদেশের মতো হতাশ করেছে ভারতও। বিদায় নিয়েছে সুপার ফোর থেকে। তবে ফর্মে ফিরেছেন বিরাট কোহলি এটাই ছিল একমাত্র স্বস্তির বিষয়। বিশ্বকাপে ভিন্ন রুপে দেখা যাবে টিম ইন্ডিয়াকে, এমন বিশ্বাস সাবেক এই স্পিনারের।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles