দ্বাদশ বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে আজ বিকেলে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। এ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ বিধ্বস্ত পাকিস্তান। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটি।

নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে জয়ের স্বাদ পেতে চায় সদ্যই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ। তবে এক্ষেত্রে আত্ববিশ্বাসের দিক থেকে বেশ পিছিয়ে আছে পাকিস্তান। বৃহস্পতিবার নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে আফগানিস্তানের কাছে ৩ উইকেটে হেরেছে পাকিস্তান।

২০১৫ সাল থেকে পাকিস্তানকে টানা হারিয়েই যাচ্ছে বাংলাদেশ। ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচেও হারেনি টাইগাররা। শুধুই জয় সঙ্গী হয়েছে। চার ম্যাচে লড়াই করে চারটিতেই জিতেছে তারা। আজকের লড়াইয়ে এর ব্যতিক্রম হবে না বলে সবার বিশ্বাস।

বাংলাদেশ দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, আবু জায়েদ চৌধুরী রাহী, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

পাকিস্তান দল

সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।

মন্তব্য: