ত্রিদেশীয় সিরিজে নিয়রক্ষার ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে বিদায়ী ম্যাচ খেলতে নামা হ্যামিলটন মাসাকাদজাকে জয় উপরহার দিলো জিম্বাবুয়ে। আফগানিস্তানের দেওয়া ১৫৬ রানের লক্ষ্য ১৯.৩ ওভারে ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নিলো জিম্বাবুয়ে। ৪২ বল থেকে ৭১ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন মাসাকাদজা।

আফগানিস্তানের দেওয়া রান তাড়া করতে নেমে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন মাসাকাদজ। ওপেনিংয়ে অভিজ্ঞ বেন্ড্রন টেলরকে নিয়ে শুরুর পাঁচ ওভারে ৪০ রান তোলেন। টেলর ১৭ বল থেকে ১৯ রানে মুজিবের বলে আউট হন।

দ্বিতীয় উইকেটে মাসাকাদজা সঙ্গ পান চাকাভার। এই জুটিতে ৪৭ বল থেকে গড় তোলেন ৭০ রানের জুটির। এরপর মাসাকাদজাকে থামন জাদরান। তবে আউট হওয়ার আগে ৪২ বল থেকে ৪টি বাউন্ডারি ও ৫টি ছক্কায় জিম্বাবুয়ের জয়ের পথ দেখিয়ে দেন মাসাকাদজা।

মাসাকাজার পর ইনিংসের হাল ধরেন চাকাভা। জয় থেকে ১৬ রান দুরে ৩৯ রানের ইনিংস খেলে মুজিরেবর দ্বিতীয শিকারে পরিণত হন তিনি। এরপর দুই অপরাজিত ব্যাটসম্যান উইলিয়ামসন ২১ ও মুতুবজির ১ রানে জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

আফগানিস্তানের হয়ে মুবিজ ২৮ রানে ২টি উিইকেট নেন। ৩.৩ ওভারে জাদরান ২৭ রানে নেন ১টি উইকেট।জীবনের ২২তম জন্মদিনে ২৯ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন রশিদ খান।

মন্তব্য: