5.9 C
New York
Friday, March 29, 2024

Buy now

আগামী তিন বছরের বিপিএলের সূচি চূড়ান্ত!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাশেষে আগামী তিন (২০২৩ থেকে ২০২৫ সাল পর্যন্ত) বছরের বিপিএলের সূচি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এক সপ্তাহের মধ্যেই তারা দরপত্র আহ্বানের প্রক্রিয়া শুরু করবে।

বিপিএলের ৮ম আসর হয়েছিল ৬ ফ্র্যাঞ্চাইজি নিয়ে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিপিএলে এক বছরের জন্য দল বিক্রি করেছিল বিসিবি। এর আগে ৭ম আসরে ৫টি ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণে শুধুমাত্র স্থানীয় ক্রিকেটারদের নিয়ে আয়োজিত হয়েছিল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।

আরও পড়ুন: শ্রীলঙ্কার রাজনৈতিক অস্থিরতার বলি হলো এবারের এলপিএল

২০২৩ সালে নবম আসর শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৪ সালে ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত টুর্নামেন্ট হবে। এই আসরও ৪৩ দিনের। ২০২৫ সালের প্রথম দিন থেকে বিপিএল শুরু হবে। ৪২ দিনের বিপিএল চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

রোববারের সভা শেষে এ খবর নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি। সাতটি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট আয়োজন করার ইচ্ছা আয়োজকদের। পাপনের বিশ্বাস, পুরোনো ফ্র্যাঞ্চাইজিরা ফিরে বিপিএলকে পুনরায় চাঙা করে তুলবে।

আরও পড়ুন: এবার সুখবর দিলেন তামিম ইকবাল

প্রসঙ্গত, বিপিএলের নিয়মিত ফ্র্যাঞ্চাইজি ঢাকা ডায়নামাইটস, রংপুর রাইডার্স, খুলনা টাইগার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্স গত বছর খেললেও বাকিরা কেউ আসেনি।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles