আজ বিকেল ৪ টায় বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে তারকার মেলা। তবে বিপিএলের আসল তারকাদের দেখে নিন এই আর্টিকেলের মাধ্যমে। এবারের বিপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে সাকিব আল হাসানকে ছাড়াই। বলা যেতে পারে সাকিব হলো বিপিএলের অন্যতম সেরা তারকা।

চলুন এক নজরে দেখে নিই ২০২০ বিপিএলের সেরা তারকাদেরকেঃ

বিপিএলের ২০১২ সালে টুর্ণামেন্ট সেরা নির্বাচিত হন সাকিব আল হাসান। ২০১৩ বিপিএলেও অলরাউন্ডিং পারফরম্যান্স করে আবারো টুর্নামেন্ট সেরা হন তিনি। সেবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ১২টি ম্যাচ খেলেন বাঁহাতি এই অলরাউন্ডার।

বিপিএলের তৃতীয় আসর আয়োজিত হয় ২০১৫ সালে। সেবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা পাকিস্তানের অলরাউন্ডার আশার জাইদি টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছিলেন। ২০১৬ সালে টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সেবার ১৪ ম্যাচে ২ হাফ সেঞ্চুরিতে ৩৯৬ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান। বল হাতেও দলের জন্য অবদান রেখেছিলেন তিনি।

এরপরের আসরে বিপিএলের আসর সেরা নির্বাচিত হন রংপুর রাইডার্সের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইল। ২০১৭ সালে আয়োজিত এই টুর্নামেন্টে ১১ ম্যাচ খেলেন ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি এই ব্যাটসম্যান।

বিপিএলের সর্বশেষ আসরে (২০১৮-১৯) নিজ দলকে ফাইনালে তুলেও জেতাতে পারেননি সাকিব। কিন্তু আসর জুড়ে অসাধারণ পারফরম্যান্স করে আবারও সেরা ক্রিকেটারের মুকুট ছিনিয়ে নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মন্তব্য: