ওভালে রবিবার ভারত ও অস্ট্রেলিয়ার হাইভোল্টেজ ম্যাচে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ৩৫২ রানের বড় স্কোর তুলল ভারত। ভারতের হয়ে শিখর ধাওয়ান ১১৭ রান ও কোহলি ৮২ রান করেন।

ভারতীয় দলের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান উদ্ধোধনী জুটিতেই ১২৭ রানের জুটি গড়েছিলেন। এ্ররপর রোহিত শর্মাকে ৫৭ রানে ফিরিয়ে অস্ট্রেলিয়া্কে প্রথম সফলতা এনে দেন কুল্টার নাইল। ৭০ বল থেকে ৫৭ রান করে আউট হন রোহিত।

রোহিত ফিরে গেলেই ৯৫ বল থেকে সেঞ্চুরি তুলে নেন অন্য ওপেনার শিখর ধাওয়ান। সেঞ্চুরির জন্য দ্বিতীয় উিইকেটে তিনি জুটি বাধেন বিরাট কোহলির সঙ্গে। তবে দ্বিতীয় উইকেট জুটির ৯৩ রানের সময় ভারতীয় শিবিরে দ্বিতীয় আঘাত আনলেন মিচেল স্টার্ক।

সেঞ্চুরির পর দ্রুত রান তুলতে থাকা ধাওয়ানকে ১১৭ রানে বিদায় করলেন তিনি। ১০৯ বল খেলা ধাওয়ানের ইনিংসটি ১৬টি বাউন্ডারিতে সাজানো ছিল। ধাওয়ানের বিদায়ের পর ৫৫ বল থেকে নিজের হাফ সেঞ্চুরি পূরণ করলেন কোহলি।

তৃতীয় উইকেটে কোহলিকে এখন সঙ্গ দিচ্ছেন হার্দিক পান্ডে। এই জুটিতেই ভারতের স্কোর তিনশো ছাড়িয়ে যায়। এরপরই এই জুটির ইতি টানেন কামিন্স। ২৭ বল থেকে ৪৮ রানের বিদ্ধোংসী ইনিংস খেলে বিদায় নেন পান্ডে।
পান্ডের বিদায়ের পর শেষ ২৫ বল থেকে ৫১ রান যোগ করে ভারত। ধোনি ১৪ বল থেকে ২৭, রাহুল ৩ বলে ১১ রান করেন। এছাড়া ইনিংসের ১ বল বাকি থাকতে ৭৭ বল থেকে ৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিতে ৮২ রানে আউট হন কোহলি।

যা নির্ধারিত ৫০ ওভার শেষে ভারতের স্কোর ৫ উইকেটে ৩৫২ রানের চূড়ায় পৌঁছে যায়।

অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে কামিন্স, স্টার্ক ও কুল্টার নাইল ১টি করে উইকেট নেন। স্টনিস নেন ২টি উইকেট।

মন্তব্য: