শুক্রবার রাতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ দল। এই জয়ের পর পুরো দেশ এখন মাশরাফি-তামিম বন্দনায় মেতেছে। সেই তালিকায় এবার যুক্ত হলেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজা। টাইগারদের ভূয়সী প্রশংসা করলেন এই ধারাভাষ্যকার।

বিশ্বকাপের আগে সব দলকে নিয়েই নিজের বিশেষজ্ঞ মতামত দিচ্ছেন রমিজ। বাংলাদেশ প্রসঙ্গে এ বাক্যে তিনি স্বীকার করে নেন বিশ্বকাপে পাকিস্তানের চেয়ে এগিয়ে থাকবে বাংলাদেশ। যার জন্য তিনি বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স ও দুই দলের মুখোমুখি লড়াইয়ের উপর নজর দিয়েছেন।

রমিজ বলেন, ‘বিশ্বকাপের মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশই পাকিস্তানের চেয়ে এগিয়ে। এ দুই দল বিশ্বকাপে একবারই মুখোমুখি হয়েছিল। আর ১৯৯৯ সালের সে ম্যাচটি পাকিস্তানের সবচেয়ে শক্তিশালী দলকে বিশাল ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।’

এরপর রমিজ রাজা ২০ বছর সামনে এসে বর্তমানের পারফরম্যান্সে কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সবশেষ এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। এমনকি নিজেদের মাঠে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশও করেছে। তারা পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত খেলে। এ কারণে পাকিস্তান দলকে সতর্ক থাকতে হবে। কাগজে কলমে হয়তো বাংলাদেশকে শক্তিশালী ধরা হবে না, তবে তারা নিজেদের দিনে যে কাউকে হারাতে পারে। যেকোনো কিছু করার সামর্থ্য তাদের রয়েছে।’

উল্লেখ্য, বিশ্বকাপের আগে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছে পাকিস্তান। এর মধ্যই চারটি ওয়ানডে শেষে ৩-০ তে সিরিজ খুইয়েছে পাকিস্তান। সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যাক্ত হয়েছিল। রবিবার সিরিজের শেষ ওয়ানডেতে মাঠে নামবে দল দুটি।

মন্তব্য: