বিশ্বকাপ আসরের ষষ্ঠ ম্যাচে ট্রেন্ট ব্রিজে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও ইংল্যান্ড। এই ম্যাচে পাকিস্তান প্রথমে ব্যাট করে আট উইকেটে ৩৪৪ রান তুলেছে। যা বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ দলীয় স্কোর। পাকিস্তান দলের হয়ে বাবর আজম, হাফিজ ও সরফরাজ খান হাফ সেঞ্চুরি করেছেন।

এদিন টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। এ সময় পাকিস্তানকে উদ্ধোধনী জুটিতে ৮২ রান তোলেন ইমাম ও ফকর জামান। এই জুটিতে দুই ব্যাটসম্যানকেই বিদায় করেন মইন আলী। ফকর ৩৬ ও ইমাম ৪৪ রানে বিদায় নেন।

তৃতীয় উইকেটে বাবর আজম ও হাফিজ ৮৮ রানের জুটি গড়েন। যা পাকিস্তানকে বড় লক্ষ্যের দিকে নিয়ে যায়। দলীয় ১৯৯ রানের মাথায় ৬৬ বল থেকে ৬৩ রান করা বাবরকে ফিরিয়ে দেন মইন। এরপর চতুর্থ উইকেটে হাফিজ ও সরফরাজ খান দলকে এগিয়ে নিয়ে যান।

৬২ বল থেকে দলীয় সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলে মার্ক উডের বলে পরাস্থ হয়ে হোফিজ যখন প্যাভিলনে ফিরেন তখন পাকিস্তানের স্কোর ছিল ৪২.৪ ওভারে ২৭৯/৪। অধিনায়ক সরফরাজ আহম্মেদ ৪৪ বল থেকে ৫৫ রান করে আউট হলে পাকিস্তান ষষ্ঠ উইকেট হারায়।

দুই সেট ব্যাটসম্যান হারিয়েও বিশ্বকাপ আসরে ইংল্যান্ডেকে সর্বোচ্চ রানের লক্ষ্য ছুড়ে দিতে সমস্যা হয়নি পাকিস্তানের। শেষ দিকে হাসান আলী ৫ বলে ১০ এবং শাদাপ খান ৪ বলে ১০ রানের অপরাজিত ইনিংস খেললে ৮ উইকেটে হারিয়ে ৩৪৮ রানে শেষ হয় তাদের ইনিংস।

ইংল্যান্ডের হয়ে ৫০ রানে ৩টি উইকেট নেন মইন আলী। ক্রিস ওকস ৮ ওভার বল করে ৭১ রানে নেন ৩টি উইকেট। মার্ক উড ৫৩ রানে নেন ২টি উইকেট।

মন্তব্য: