আফ্রিকার বিপক্ষে হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটসম্যান উসমান খাজার। যদিও বিপদটা আফ্রিকা ম্যাচের পরেই টের পেয়েছিল অস্ট্রেলিয়া। তবে খাজার স্ক্যান রিপোর্টের অপেক্ষায় ছিলেন তারা। রবিবার সেই রিপোর্ট হাতে পাওয়ার পর নিশ্চিত হয়ে গেলো বিশ্বকাপে বাকি অংশে খাজার ছিটকে যাওয়া।

জাস্টিন ল্যাঙ্গার সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করে বলেন, “এটা অবশ্যই তার জন্য খুবই বেদনার যে, সে বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারবে না। তার বিকল্প হিসেবে উইকেট কিপার ব্যাটসম্যান ম্যাথু ওয়েড দলে যুক্ত হয়েছেন।”

লিগ পর্বে অস্ট্রেলিয়ার হয়ে সব কটি ম্যাচই খেলেছিলেন খাজা। ৯ ম্যাচে ২টি ফিফটিসহ করেন ৩১৬ রান। এর আগে শন মার্শ ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন। খাজা দ্বিতীয় খেলোয়াড় হিসেবে অজি শিবির থেকে ছিটকে গেলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে সম্ভবত খেলতে পারবেন না দলের তারকা অলরাউন্ডার মার্কাস স্টইনিসও। বেশ আগে থেকেই সাইড স্ট্রেইনের চোটে ভুগছিলেন তিনি। যে কারণে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি খেলতে পারেননি। তাঁর ‘কভার’ হিসেবে আসছেন অলরাউন্ডার মিচেল মার্শ।

অজি কোচ ল্যাঙ্গার খাজার জায়গায় ডাক পাওয়া ওয়েডকে নিয়ে আশাবাদী। স্টইনিস শেষ পর্যন্ত খেলতে না পারলে মিচেল মার্শ প্রত্যাশা পূরণ করতে পারবেন বলেই তার বিশ্বাস।

মন্তব্য: