ছেলের খেলা দেখতে এবার ইংল্যান্ডে উড়াল দিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট টিমের সহ-অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব হাসানের বাবা খন্দকার রেজা ও মা শিরিন রেজা ৷ আগামী ৩০ মে থেকে বিশ্বকাপ শুরু হলেও ঈদের পরেই ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বেন তারা ৷

নিজের সন্তানের বিশ্বমঞ্চ মাতাতে দেখার সুযোগ হাতছাড়া করতে চাননা কোন বাবা-মাই। তবে গ্যালারিতে অন্যান্য ক্রিকেটারের বাবা-মায়ের তুলনায় অনেক কমই দেখা যায় সাকিবের বাবা-মাকে। কিন্তু এবার সেই বিশ্বকাপেই গ্যালারিতে বসে সাকিবের জন্য সমর্থন যোগাবেন তার বাবা-মা ।

একমাত্র ছেলে যখন ইংল্যান্ডে বিশ্বকাপ নিয়ে মগ্ন মা ও বাবা দেশে মন টেকা স্বাভাবিক। আর এ কারণেই সাকিবের বাবা-মা নিয়েছেন ইংল্যান্ডে যাওয়ার সিদ্ধান্ত। চাঁদ দেখার উপর নির্ভর করে এবার ঈদুল ফিতর হতে পারে ৫ অথবা ৬ জুন। আগামী মাস, অর্থাৎ জুনের প্রথম সপ্তাহেই শিরীন আক্তার ও মাসরুর রেজার ইংল্যান্ড যাওয়ার কথা রয়েছে।

মা ও বাবাকে পাশে পেলে সাকিবের ঈদের সময়টুকু কতটা উপভোগ্য হয়ে উঠবে তা বলার অপেক্ষা রাখে না। এমনকি অন্য ক্রিকেটারদের ঈদও হয়ত এতে রঙিন হয়ে উঠবে। বাংলাদেশের ক্রিকেটারদের অভিভাবকরা সব ক্রিকেটারকেই যে নিজের ছেলের মত দেখেন, এটা তো আর নতুন কিছু নয়!

মন্তব্য: