চলতি দ্বাদশ বিশ্বকাপে ইনজুরি যেন পিছুই ছাড়ছে না ক্রিকেটারদের। ইতোমধ্যে বিভিন্ন দল থেকে ছিটকে পড়েছেন অনেকেই। এবার নেট প্র‍্যক্টিসের সময় হাতে চোট পেয়ে বিশ্বকাপ শেষ হলো ৩৫ বছর বয়সী অভিজ্ঞ অজি ব্যাটসম্যান শন মার্শের।

ওল্ড ট্রাফোর্ডে নেট প্র‍্যাক্টিসের সময় প্যাট কামিন্সের একটি বল ডান হাতের কব্জিতে লাগে মার্শের। তৎক্ষনাৎ এক্সরে করানো হলে তার কব্জিতে চিড় ধরা পরে। তাই এখানেই বিশ্বকাপ শেষ হলো শন মার্শের।

বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বকে দলে না রেখে তার জায়গায় মার্শকে নিয়ে বড় চমক দেয় অজি টিম ম্যানেজমেন্ট। ফর্মের চেয়ে অভিজ্ঞতায় এগিয়ে থাকায় তার উপর আস্থা রাখে টিম ম্যানেজমেন্ট। কিন্তু সুযোগ পেয়েছেন দুই ম্যাচ আর রান করেছেন ২৩ ও ৩। মোটেও সুবিচার করতে পারেননি নিজের নামের সাথে।

বিশ্বকাপ দলে পিটার হ্যান্ডসকম্ব সুযোগ না পাওয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি। আর মার্শের ইঞ্জুরিতে কপাল খুললো হ্যান্ডসকম্বের। সবার আগে সেমি নিশ্চিত করা অজিরা শিরোপা ধরে রাখতে বদ্ধপরিকর। সাউথ আফ্রিকার সাথে রাউন্ড রবিন পদ্ধতিতে চলতি বিশ্বকাপের শেষ ম্যাচ জিতে নাম্বার ওয়ান টিম হিসেবেই সেমিফাইনাল খেলতে চায় তারা।

মন্তব্য: