লা লিগায় ওসাসুনাকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগোর গোলে ওসাসুনাকে ২-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল। রদ্রিগো নিজের অভিষেক ম্যাচে নামার ৯৩ সেকেন্ডের মাথায় গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো দ্য ফেনোমেননের কথা মনে করিয়ে দিয়েছেন।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে একাধিক পরিবর্তনের একাদশ নিয়ে খেলতে নেমেছিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। সুফলটা পান ম্যাচের ৩৫ তম মিনিটে এসে। এ সময় টনি ক্রুসের পাস থেকে গোল করেন ১৯ বছর বয়সী ভিনিসিউস জুনিয়র। এই একটি গোলের ব্যবধান নিয়েই বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে বল দখল ও আক্রমণে আধিপত্য ধরে রাখে রিয়াল। ম্যাচের ৭১ মিনিটের মাথায় ভিনিসিয়াসনকে তুলে নিয়ে রদ্রিগোকে নামানোর সিদ্ধান্ত নেন জিদান। ম্যাচের ৭১ মিনিটে নামা রদ্রিগোর প্রথমবারের মতো একাদশে অভিষেক হয়ে যায়।

১৮ বছর বয়সী এই তরুণ মাত্র ৯৩ সেকেন্ডের মাথায় ডি-বক্সের বাইরে বল পেয়ে একক নৈপুণ্যে দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন, নাম তোলেন স্কোরশিটে। প্রায় ১৭ বছর (২০০২ সালে) আগে তার মতোই রিয়ালের জার্সিতে নিজের অভিষেক ম্যাচে মাঠে নামার ৬২ সেকেন্ডর মাথায় গোল করেছিলেন ব্রাজিলের কিংবদন্তি রোনালদো।

২-০ গোলের ব্যবধান রেখে পূর্ণ দুই পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এই জয়ে ছয় ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে এসেছে তারা।

অন্যদিকে সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়স্থানে উঠে এসেছে দিয়াগো সিমেওনের দল আথলেতিকো। ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে আছে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

মন্তব্য: