চলতি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সাকিবের পারফরমেন্স এখন বিশ্বনন্দিত। এবারের বিশ্বকাপে এরই মধ্যে সাকিব ৫০০ এর বেশি রান সংগ্রহ করেছেন। সাথে নিয়েছেন ১০ টির বেশি উইকেট। এরকম পারফরম্যান্স বিশ্বকাপের ইতিহাসে খুব কম ক্রিকেট লিজেন্ডদেরই আছে।

তবে বিশ্বকাপে মাঝেই সাকিব পেলো নতুন এক সুসংবাদ। কানাডা গ্লোবাল লিগে দল পেয়েছেন তিনি। শুধু তাই না দলের নেতৃত্ব থাকবে তার কাঁধে, এমনটাই শুনা যাচ্ছে কানাডার বিভিন্ন গণমাধ্যমে। সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপের পরের সপ্তাহে গ্লোবাল লিগে অংশ নিবেন সাকিব। কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্রাম্পটন উলভস দলে ভিড়িয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে।

গত মাসের ২০ জুন অনুষ্ঠিত হয়েছিল টুর্নামেন্টটির আগামী আসরের নিলাম। নিলামে সাকিবকে দলে অন্তর্ভুক্ত করে ব্রাম্পটন ওলভস।

বাংলাদেশী ক্রিকেটার হিসেবে এবারই প্রথম গ্লোবাল টি-টোয়েন্টিতে অংশ নিতে যাচ্ছে সাকিব। ২০১৮ সালে এই টুর্নামেন্টটির প্রথম। সেবার শিরোপা জেতে ভ্যানকুবার নাইটস।

গতবছর এই আসরে অংশ নিয়েছিল ৬ টি দল। ক্রিকেট উইন্ডিজ বি টিম বদলে এবার অংশ নেবে ব্রাম্পটন ওলভস। আর সেই দলের হয়েই খেলবেন সাকিব। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ব্রাম্পটনেই।

সাকিবের দলে রয়েছেন তারকা ক্রিকেটার কলিন মুনরো সহ সাবেক অধিনায়ক শহীদ খান আফ্রিদি, পেসার ওয়াহাব রিয়াজ ও সাবেক ক্যারিবিয়ান অধিনায়ক ড্যারেন স্যামিরা। এই দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন চলমান বিশ্বকাপে আফগানিস্তানের কোচ হিসেবে কাজ করা ফিল সিমন্স।

গ্লোবাল টি-২০ তে সাকিবের ব্রাম্পটন উলভসের পূর্ণাঙ্গ স্কোয়াড:

সাকিব আল হাসান(অধিনায়ক), কলিন মুনরো, আব্রাশ খান, আন্দ্রে ফ্লেচার, আরমান কাপুর, বাবর হায়াৎ, ড্যারেন স্যামি, ফয়সাল জামখান্ডি, জর্জ মুন্সী, লেন্ডল সিমন্স, নবাব সিং, নিতীশ কুমার, রোহান মুস্তফা, শহীদ আফ্রিদি, টাইমিল প্যাটেল, ওয়াহাব রিয়াজ ও জাহুর খান।

মন্তব্য: