আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আজ বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ ভেন্যু ব্রিস্টলে সারা দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সম্ভাবনা বললে ভুল হবে কারণ ম্যাচের আগের দিন সোমবার বিকেল থেকে শুরু হয়েছে বৃষ্টি। এরপর আর কখনোই কান্না থামায়নি ব্রিস্টলের আকাশ। এমনকি এখনো সূর্যর মুখ দেখা যায়নি।

ইংল্যান্ডের আবহাওয়া অফিস জানাচ্ছে আজ ম্যাচ সকাল থেকেই ঝিরঝির করে বৃষ্টি থাকবে ব্রিষ্টলের আকাশে। তবে দিন যত এগুবে বৃষ্টির সম্ভাবনা ততই কমবে বলে জানাচ্ছে স্থানীয় আবহাওয়া অধিদপ্তর। তবে যে সময় খেলাটা শুরু হবে অর্থাৎ সকাল সাড়ে ১০টার সময়েও বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রায় ৯০ শতাংশ। ফলে যথাসময়ে ম্যাচ শুরু হওয়া নিয়ে রয়েছে যথেষ্ঠ শঙ্কা।
দুপুর ১২ টায় বৃষ্টির সম্ভাবনা থাকবে সবচেয়ে কম ৪৪ শতাংশ। তবে দুপুর সাড়ে ১২টা থেকে রাত ৮ পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশ।

সুতরাং আজ বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির বাধা থাকবে সেটা নিশ্চিত। তবে যেহেতু বেলা গড়ানোর সাথে যেহেতু বৃষ্টি কমার পূর্বাভাস থাকায় আশায় বুক বাধতে পারে ক্রিকেম প্রেমীরা।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের সেমিফাইনাল সম্ভাবনা টিকিয়ে রাখতে এ ম্যাচের পূর্ণ ২ পয়েন্ট অনেক বেশি জরুরী। তবে বৃষ্টির কারণে বাংলাদেশেরও পয়েন্ট ভাগাভাগি করতে হলে, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ পয়েন্ট টেবিলে সমতায় চলে আসবে তিন দলই।

মন্তব্য: