ভারতকে নাগালের মধ্যে আটকে আফগানিস্তান। টসে জিতে প্রথমে ব্যাট করা ভারতকে ৮ উইকেটে ২২৪ রানে আটকে ফেলল তারা। ভারতের হয়ে কোহলি ও কেদার জাদভ হাফ সেঞ্চুরি করেছেন।

রোহিত শর্মার উইকেট হারিয়ে এদিন ভারতের ব্যাটিংয়ের শুরু। ব্যক্তিগত ১ রান নিয়ে মুজীবের শিকারে পরিণত হন তিনি। দ্বিতীয় উইকেটে কোহলি ও রাহুলের জুটিতে প্রধামিক ধাক্কা সামাল দেয় ভারত।

দলীয় ৬৪ রানে ওপেনার রাহুলের উইকেট হারায় ভারত। রাহুলকে ৩০ রানে নিয়ে সাজঘরে ফেরান নবী। তৃতীয় উইকেটে কোহলিকে সঙ্গ দেন বিজয় শঙ্কর। এই জুটিতে দলীয় শতক পেরুনোর পর বিজয় শঙ্করকে প্যাভিলনের পথ ধরান রহমত শাহ।

দলীয় ১২২ রানের সময় ২৯ রান করা শঙ্কর এল বি ডব্লিই হন। শঙ্করের বিদায়ে ক্রিজে আসেন ধোনি। এ সময় হাফ সেঞ্চুরি করা কোহলি ধোনিকে নিয়ে বেশি দূরে যেতে পারেননি।

দলীয় ১৩৫ রানে কোহলির মহা মূল্যবান উইকেটে কবজা করেন নবী। ৬৩ বল থেকে ৫টি বাউন্ডারিতে ৬৭ রান করে ক্যাচ আউট হন কোহলি।
পঞ্চম উইকেটে ধোনি ও কেদার জাদভ ৫৭ রানের জুটিতে লড়াই করায় পুজি পায় ভারত। যদিও এই জুটির রানের গতি হারায় ভারত। দলীয় ১৯২ রানে ধোনিকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন রশিদ খান। ধোনি ৫২ বল থেকৈ ২৮ রান করেন।

ধোনির বিদায়ের পর শেষ ৩১ রান তুলতে তিনটি উইকেট হারায় ভারত। ৫০তম ওভারে সামি ও কেদার জাদভের উইকেট হারায় ভারত। জাদভ ৬৮ বল থেকে ৫২ রান করে নবীর বলে আউট হন।

আফগানিস্তানের হয়ে নাইব ৫১ ও নবী ৩৩ রানে ২টি করে উইকেট নেন। এছাড়া রশিদ, মুজিব, রহমত শাহ ও আফতাব ১টি করে উইকেট নেন।

মন্তব্য: