11 C
New York
Tuesday, November 29, 2022

Buy now

ভারতের হয়ে খেলবে কাশ্মীরের উমরান মালিক!

কিছু গল্প হয় অনেকটা স্বপ্নের মতো। আইপিএলের সানরাইজার্স হায়দরাবাদের নেট বোলার হিসেবে এসেছিলেন কাশ্মীরের ছেলে উমরান মালিক। কিন্তু মহামারী করোনার কারণে সেখান থেকে ছিকটে পড়েছিলেন।

পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই বলে বলে ১৫০ কিলোমিটারের বেশি গতিতে ঝড় তোলে চমকে দেন সবাইকে। এমন দুর্দান্ত গতিতে ভয় দেখিয়ে কাবু করছেন প্রতিপক্ষের ব্যাটারদের।

আরও পড়ুন: বিশ্বকাপে নেইমারের ফেভারিট দল ব্রাজিল

ধারণা করা হচ্ছে, ভারতীয় দলের ভবিষ্যৎ তারকা উমরান মালিক। দক্ষিণ আফ্রিকার পেসার এনরিখ নর্কিয়াও মনে করেন, উমরান একদিন ভারতের হয়ে খেলবেন।

সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে এনরিখ নর্কিয়া বলেন, আমি নিশ্চিত ভবিষ্যতে ভারতীয় দলের অন্যতম বড় তারকা হবে উমরান। তবে এইক্ষেত্রে ভাগ্যেরও যথেষ্ট বড় ভূমিকা রয়েছে।

আরও পড়ুন: স্বপ্নপূরণের ম্যাচে বসুন্ধরা কিংসের দারুণ জয়

তিনি বলেন, সব থেকে গুরুত্বপূর্ণ ২২ গজে গতির পাশাপাশি তুমি আর কী দিতে পারছো সেই বিষয়টাতে খেয়াল রাখা। যে জিনিসটা তুমি দিচ্ছো তার কোয়ালিটির ওপর নির্ভর করে অনেক কিছু। নিশ্চয়ই দেখেছেন যে ডেলিভারিগুলো সর্বাধিক গতির ডেলিভারি হয়েছে তার মধ্যে থেকে অনেকগুলোতেই বাউন্ডারি হাঁকিয়েছেন ব্যাটাররা। সুতরাং কত গতিতে বল করছো সেটা একবারেই গুরুত্বপূর্ণ বিষয় নয়। বল হাতে তুমি কি পরিকল্পনা করছো এবং তার এক্সিকিউশন তুমি মাঠে কতটা ভালো করছো তার ওপর নির্ভর করে সবকিছু। গতির ওপর নিয়ন্ত্রণও খুব জরুরি। হায়দরাবাদ ও ডেল স্টেইনের অভিভাবকত্বে রয়েছে। যা উমরানের জন্য খুব ভালো।’

আরও পড়ুন: মুশফিকের প্রসংশায় পঞ্চমুখ দিনেশ কার্তিক

প্রসঙ্গত, আইপিএলের চলতি মৌসুমে ২১ উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে ৪ নম্বরে রয়েছেন উমরান। সেই সাথে জসপ্রীত বুমরাহকে টপকে কনিষ্ঠতম ভারতীয় বোলার হিসাবে এক আইপিএলে ২০ বা তার বেশি উইকেট নেয়ার নজিরও গড়ে ফেলেছেন তিনি।

বিডি স্পোর্টস নিউজ/ জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,584FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles