বামিংহ্যামে বিশ্বকাপের ২৫তম ম্যাচে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও সাউথ আফ্রিকা। তবে ভেজা আউট ফিল্ডের কারণে মাঠে টস গড়াতে দেরি হচ্ছে।
আফ্রিকা ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের ভেন্যু বামিংহ্যামে এখন বৃস্টির বাধা নেই। তবে ভেজা আউট ফিল্ডের কারণে টসে হতে দেরি হচ্ছে। স্থানীয় সময় সকাল ১০.১৫ মিনিটে মাঠ ইন্সপেকশন করবেন আম্পায়াররা।

চলতি বিশ্বকাপে ৪ ম্যাচে ৩ জয় আর ১ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে কিউইরা। অন্যদিকে ইনজুরিতে জর্জরিত আফ্রিকা পাঁচ ম্যাচে ১ জয়, তিন পরাজয় ও ১ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে রয়েছে তারা।

দুর্দান্ত ফর্মে রয়েছে নিউজিল্যান্ড দল। ট্রেন্ট বোল্ট, জিমি নিশাম, ম্যাট হেনরি, লোকি ফারগুসনরাও বল হাতে দারুন সময় কাটাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাই পরিষ্কার ফেভারিট হিসেবে মাঠে নামবে গত বিশ্বকাপের রানার্স-আপ নিউজিল্যান্ড।

তবে দক্ষিণ আফ্রিকাও যে তৈরি হয়ে নামবে না তা বলা যায় না। অনেকটা প্রতিশোধের ম্যাচই বলা যায় এটিকে। গত ২ বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের কাছে হেরেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে প্রোটিয়ারা।

মন্তব্য: