বিশ্বকাপের দেশ ইংল্যান্ডের সাউদাম্পটনের রোজ বেলে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে আফগানিস্তান। এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশ দলের সামনে। তাই আজ বাংলাদেশ দল পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামবে।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। বিটিভি, গাজী টিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস নেটওয়ার্কে খেলাটি সরাসরি উপভোগ করতে পারবেন বাংলাদেশের দর্শকরা।

এই সাউদাম্পটনেই একদিন আগে ভারতের বিপক্ষে খেলেছে আফগানিস্তান। তাই আজকের উইকেট সম্পর্কে বেশ ভালোই ধারণা থাকবে গুলবাদিন নাইবের দলের। ভারতের মতো বাংলাদেশকেও স্পিন বিষে ঘায়েল করতে চাইবে তারা।

ইনজুরির জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশের বাইরে থাকা সাইফউদ্দিন আজ একাদশে ফিরতে পারেন। ম্যাচের আগের দিন অনুশীলন করেছেন মোহাম্মদ তিনি। নেটে ব্যাটিংয়ের পর বোলিং ও ফিল্ডিং করেছেন। আজকের ম্যাচে তার খেলা প্রসঙ্গে খালেদ মাহমুদ সুজন জানান, ‘আমি নিশ্চিত করে বলতে পারছি না সাইফউদ্দিন খেলবেই। সেটা টিম ম্যানেজমেন্ট, নির্বাচক, ক্যাপ্টেন বসে ঠিক করবেন। কারণ এখনও একাদশ চুড়ান্ত হয়নি। তাই আমি নিশ্চিত করে কিছু বলতে পারব না। তবে এটুকু বলতে পারি, সাইফ রিকভার করেছে অনেকটাই। পিঠের ব্যাথাও কমেছে। আজ পুরো দমে প্র্যাকটিসও করেছে।’

তবে সাইফ খেলতে না পারলে আজও একাদশে টিকে যাবেন রুবেল হোসেন। এছাড়া আজ একাদশে ফিরছেন মোসাদ্দেক হোসেন। সেক্ষেত্রে আজ একাদশের বাইরে থাকবেন সাব্বির রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন/সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মর্তুজা (অধিনায়ক), সাইফউদ্দিন/রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

মন্তব্য: