৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের দ্বাদশ আসর। প্রায় দেড় মাসের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে ৪৮টি ম্যাচ। আইসিসি আয়োজিত এই টুর্মামেন্টে অংশ নিয়েছে ১৫০ জনের বেশি ক্রিকেটার।

টুর্নামেন্ট চলাকালীয় সময়ে এই সময়টা পরিবারের সঙ্গে না থাকাটা বেশ বেদনাদায়ক। সেই কথা মাথায় রেখে টুর্মামেন্ট চলাকালীয় সময়ে পরিবার নিয়ে মাশরাফিদের এক সঙ্গে থাকার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের আরেক মুখ্য দাবিদ্বার ভারতীয় দলের ক্রিকেটাররা টুর্নামেন্ট চলকালীয় সময়ে পরিবারের সঙ্গে থাকতে পাবরবে। তবে টুর্নামেন্টের মাঝপথে অথাৎ বিশ্বকাপ শুরুর ২১ দিন পর কোহলি-ধোনিদের সঙ্গে যোগ দিতে পারবে তাঁদের পরিবার।

এদিকে বাংলাদেশ ও ভারতীয় দলের ক্রিকেটারদের মতো অতটা ভাগ্যবান নয় পাকিস্তানি ক্রিকেটার। বিশ্বকাপের মধ্যে পরিবারের সঙ্গ পাবে না সরফরাজ আহমেদের দল। সংবাদমাধ্যম জানিয়েছে, নতুন নীতিমালা মেনেই এ সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পিসিবির নতুন নীতিমালা অনুযায়ী, বিশ্বকাপের মধ্যে ক্রিকেটারেরা পরিবারের সঙ্গে থাকতে পারবেন না। তবে পরিবার যদি বিশ্বকাপের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে ভ্রমণ করতে চায় তাহলে সেসবের ব্যবস্থা ব্যক্তিগত উদ্যোগে করতে হবে। ক্রিকেটারদের বিশ্বকাপের প্রতি মনোযোগী রাখতেই সিদ্ধান্তটি নিয়েছে পিসিবি। পরিবারের সাহচার্যে ক্রিকেটারদের বিশ্বকাপ মনোযোগে ব্যাঘাত ঘটতে পারে, এমনটাই মনে করছে পিসিবি। শুধু বিশেষ বিবেচনায় হারিস সোহেলকে বিশ্বকাপের মধ্যে পরিবারের সঙ্গ পাওয়ার অনুমতি দিয়েছে পিসিবি।

৩০ মে ইংল্যান্ডে শুরু হচ্ছে বিশ্বকাপ। পরদিন নটিংহামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: