আজ থেকে মাঠে গড়াচ্ছে স্বাগতিক আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে নিয়ে ওয়ালটন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম দিনে মাঠে নামছে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩ টা ৪৫ মিনিটে। সিরিজের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টিভি। এছাড়া সনি সিক্স ও সনি সিক্স এইচডিতেও দেখা যাবে এই ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো।

রোববার ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে। একই দিন মাঠে নামবে বাংলাদেশও, তবে মাশরাফির দল খেলবে প্রস্তুতি ম্যাচ। ডাবলিনের দ্য হিলস ক্রিকেট ক্লাব মাঠে পঞ্চাশ ওভারের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড ‘এ’ দল। প্রস্তুতি ম্যাচটি শুরু হবে বিকেল পৌনে পাঁচটায়। সেই অর্থে বলা চলে ত্রিদেশীয় সিরিজের তিনটি দলই আজ মাঠে নামছে।

বাংলাদেশ অবশ্য পুরো শক্তির দল নিয়েই আয়ারল্যান্ড গেছে। এরই মধ্যে বাংলাদেশ দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডের ১৫ জনের মাত্র আটজন আছেন ত্রিদেশীয় সিরিজের দলে। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এর আগে শনিবার ডাবলিনে উন্মোচন করা হয় ত্রিদেশীয় সিরিজের ট্রফি। তিন অধিনায়ক আয়ারল্যান্ডের উইলিয়াম পোর্টারফিল্ড, ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার ও বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজা ট্রফি উন্মোচনের সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য: