ভারতের মাটিতে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ তিন ম্যাচের বহুল প্রতীক্ষিত টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ ভারতের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশের বোলিং তোপে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করতে সক্ষম হয় ভারত।

টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা ৫ বল খেলে ২ চারে ৯ রান করে শফিউলের প্রথম ওভারের শেষ বলে লেগ বিপরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন। তারপরে কেএল রাহুল ব্যাটিংয়ে নামেন। ১৭ বলে ২ বাউন্ডারিতে ১৫ রান করে আমিনুল ইসলাম বিপ্লবের বলে রিয়াদকে সহজ ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ দেখেন তিনিও।

এরপর বিপ্লব নিজের তৃতীয় ওভারে ২ ছক্কা ও ১ চারে ২২ রান করা শ্রেয়াস আইয়ারকে ফেরান। কিন্তু অপর প্রান্তে থাকা ধাওয়ান ভারতের দুর্গ আগলে রাখেন। ৪২ বলে ১ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৪১ রান করে মাহমুদউল্লাহর দুর্দান্ত এক থ্রুতে রান আউট হয়ে ফিরেন তিনি।

শেষ দিকে ২৬ বলে ৩ বাউন্ডারিতে ২৭ রান করা ঋষভ প্যান্ট শফিউলের বলে ফিরলে বিপাকে পড়ে ভারত। তবে ওয়াশিংটন সুন্দর ৫ বলে ১৪ রানের ইনিংস খেলে ভারতকে ১৪৮ রানের দোরগোড়ায় পৌঁছে দেন।

সংক্ষিপ্ত স্কোরঃ
ভারত: ১৪৮/৬(২০)
ধাওয়ান ৪১(৪২), পান্ট ২৭(২৬)
বিপ্লব ২/২২, শফিউল ২/৩৬

মন্তব্য: