অপেক্ষার প্রহর গুনতে গুনতে অবশেষে ধরা দিলো বিশ্বকাপের তারা। আরমাত্র কয়েক ঘন্টার বাকি। সাউথ আফ্রিকা ও ইংলন্ডের ম্যাচ দিয়ে শুরু হবে ২০১৯ বিশ্বকাপের প্রথম আসর। আর তাই সারা বিশ্ববাসীর চোখ আজ ইংল্যান্ডের দিকে।

তবে বিশ্বকাপ শুরু হওয়ার আগে গতকাল ইংল্যান্ডের বাকিংহাম প্যালেসে ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে সৌজন্য সাক্ষাৎ ও ফটোসেশন করতে গিয়েছিলেন বিশ্বকাপের ১০ দলের অধিনায়ক।

অনুষ্ঠান চলাকালীন সময় ছিলেন যুবরাজ প্রিন্স হ্যারি। সেখানে যুবরাজ হ্যারির স্লেজিংয়ের শিকার হয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

অস্ট্রেলিয়ান দলের অধিনায়ক ফিঞ্চ অধিনায়কত্ব পেয়েছেন খুব বেশিদিন হয়নি। ২০১৮ সালের অক্টোবরে টিম পেইনের পরিবর্তে ৩২ বছর বয়সী ফিঞ্চের কাঁধে দায়িত্ব তুলে দিয়েছিল অজি ক্রিকেট বোর্ড।

তাঁর অধীনে এখন পর্যন্ত মোট ১৭টি ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া, যেখানে তারা জয় পেয়েছে ৯টিতে আর পরাজিত হয়েছে ৮টি ম্যাচে। বেশিদিন দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা না থাকায় ফিঞ্চকে নিয়ে ইংল্যান্ডর যুবরাজ মজা করেছেন। তিনি বলেছেন,’তুমি তো অনেক দিন খেলছো তাই না? তো কতদিন ধরে খেলছো?’

ফিঞ্চের পাশাপাশি শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুরাত্নেকেে নিয়েও মন্তব্য করেছেন যুবরাজ হ্যারি। ক্রিকেট খেলাটিকে উপভোগ করার পরামর্শ দিয়ে করুনারত্নেকে তিনি বলেছেন,

‘খেলাটি উপভোগ করো, আর যদি তুমি উপভোগ করতে না পারো তাহলে হয়তো এখানে থাকতে পারবে না।’

আজ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

মন্তব্য: