পঞ্চমবারের মতো বিশ্বকাপ আয়োজন করছে ইংল্যান্ড। আর রাণীর দেশও এই ইংল্যান্ড। তাই তো রাণীর দেশের খেলা শুরু করার আগে রাণীর সাথে সাক্ষাৎ করলেন বিশ্বকাপে অংশগ্রহণকারী অধিনায়কের। বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মূর্তজাসহ অন্যান্য দলের অধিনায়কেরা রাণী এলিজাবেথের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বার্তা বিনিময় করেন।

বুধবার স্থানীয় সময় বিকেল ৩টায় রাণীর সঙ্গে দেখা করতে বাকিংহাম প্যালেসে যান ১০ অধিনায়ক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম ।

শুধু রাণী ২য় এলিজাবেথ নয় এইসময় অধিনায়কদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন প্রিন্স হ্যারিও। ব্রিটিশ রাজ পরিবার ক্রিকেটের খুব বড় ভক্ত। প্রায়ই রাজ পরিবারের বিভিন্ন সদস্যদের দেখা যায় তাদের সফরে গিয়ে বিভিন্ন দেশে ক্রিকেট খেলতে।

ব্রিটিশ রাজ পরিবার তাদের অফিসিয়াল টুইটার একাউন্টে রানীর সাথে খেলোয়াড়দের শুভেচ্ছা বিনিময়ের তথ্য নিশ্চিত করে।

২০ বছর পর ইংল্যান্ডের মাটিতে বসতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। ১৯৯৯ সালে শেষ ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের আসর বসেছিল। সেইবার নিজেদের প্রথম বিশ্বকাপে অংশগ্রহণ করে বাংলাদেশ দল। নিজেদের প্রথম বিশ্বকাপেই স্কটল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে বিশ্বকে চমকে দেয় বাংলাদেশ দল।

বিশ্বকাপের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। খেলাটি হবে লন্ডনের ওভাল স্টেডিয়ামে। ২রা জুন একই স্টেডিয়ামে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বিশ্বকাপের আগে নিজেদের দুই প্রস্তুতি ম্যাচের পাকিস্তানের বিপক্ষের ম্যাচটি পরিত্যক্ত হয় ও ভারতের বিপক্ষে হার মানে বাংলাদেশ দল।

১০টি দেশের অংশগ্রহণে যৌথভাবে ইংল্যান্ড ও ওয়েলসে বসছে এবারের ১২তম আসর। আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে খেলা চলবে জুলাইয়ের ১৪ তারিখ পর্যন্ত। শেষ দিনেই প্রমাণ হবে কে বিশ্বসেরা

মন্তব্য: