বুধবার বাবর নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ জয় তুলে নিয়েছে পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম ১২৭ বল থেকে ১০১ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন। পাশাপাশি আসরে রান তোলার তালিকায় বিরাট কোহলি ও রোহিত শর্মাকে ছাড়িয়ে গেছেন।

এক শতক ও দুই অর্ধশতকে চলতি বিশ্বকাপে ছয় ম্যাচে বাবরের রান দাঁড়িয়েছে ৩৩৩। আছেন ষষ্ঠস্থানে। চার ম্যাচে ৩২০ রান নিয়ে এই তালিকায় অষ্টম স্থানে আছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা। ২৪৪ রান নিয়ে ত্রয়োদশ স্থানে আছেন দলটির অধিনায়ক কোহলি।

বিশ্ব মঞ্চে সেঞ্চুরির স্বাদ পাওয়া পাকিস্তানের দশম ব্যাটসম্যান বাবর। তার আগে বিশ্বকাপে দলের হয়ে সেঞ্চুরি করেছেন ইমরান খান, জহির আব্বাস, জাভেদ মিয়াঁদাদ, রমিজ রাজা, সেলিম মালিক, আমির সোহেল, সাঈদ আনোয়ার, ইমরান নাজির ও সরফরাজ আহমেদ।

এর মধ্যে বিশ্বকাপে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি করেছেন রমিজ রাজা। এছাড়া দুটি করে সেঞ্চুরি করেছেন আমির সোহেল ও সাঈদ আনোয়ার।

তবে ৫০০ রান নিয়ে তালিকায় শীর্ষ স্থানে আছেন ডেভিড ওয়ার্নার। আসরে সাত ম্যাচ খেলে তিনি দুই সেঞ্চুরি ও তিন অর্ধশতক হাঁকিয়েছেন। বাবরের চেয়ে চার রান কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন দলের আরেক ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ। ছয় ম্যাচে ৪৭৬ রান নিয়ে তৃতীয়স্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৩২৭ রান নিয়ে সপ্তম স্থানে আছেন মুশফিকুর রহিম।

মন্তব্য: