ডানেডিনের দ্য ইউনিভার্সিটি ওভালে নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। নিউজিল্যান্ডের হয়ে অভিষেক ওয়ানডে খেলতে যাচ্ছেন তিনজন, বাংলাদেশের হয়ে অভিষেক ওয়ানডে ম্যাচ খেলবেন অলরাউন্ডার মেহেদী হাসান।

নিউজিল্যান্ড সফরের এই প্রথম ম্যাচটিতে তিন পরিবর্তনের অংশ হিসেবে সাকিব, শান্ত ও সাইফের জায়গায় দলে এসেছেন মোহাম্মদ মিঠুন, শেখ মেহেদি হাসান ও হাসান মাহমুদ। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৭০ ম্যাচে ৯৮৭ রান ও ৬৫ উইকেট নিয়ে আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নামছেন শেখ মেহেদি।

অন্যদিকে স্বাগতিকদের মধ্যে অভিষেক করানো হয়েছে তিনজনকে। স্কোয়াডে ডাকা তিন নতুন মুখ ড্যারেল মিচেল, ডেভন কনওয়ে এবং উইল ইয়ংকে প্রথমবারের মতো ওয়ানডে দলে নেয়া হয়েছে। সবশেষ ২০১২ সালে একসঙ্গে তিনজনের অভিষেক করিয়েছিল নিউজিল্যান্ড।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়ে, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), উইল ইয়ং, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।

মন্তব্য: