আজ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তান। সন্ধ্যার সাড়ে ছয়টার শুরু হওয়া ম্যাটটিতে কে উঁচিয়ে ধরবেন ট্রফি- বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান না আফগানিস্তানের রশিদ খান?

চলতি সিরিজে নিজেদের শেষ ম্যাচে লিগ পর্বের শেষ ম্যাচে হারিয়েছে বাংলাদেশ দল। এই তাই ফাইনাল ম্যাচে মাঠে নামার আগে আত্মবিশ্বাসের দিক থেকে এগিয়ে থাকবে বাংলাদেশ। তবে আজকের ম্যাচে বাংলাদেশ ভাঙতে পারে তাদের উইনিং একাদশ। তিন থেকে বাড়িয়ে আজ একাদশে খেলানো হতে পারে চার পেসার। সেক্ষেত্রে আজে একাদশে সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলামের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে সুযোগে পাবেন রুবেল হোসেন।

চার পেসার খেলানোর ইঙ্গিতটা অবশ্য বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গা সোমবার সংবাদ সম্মেলনেই দিয়েছেন। তিনি ছাড়াও প্রধাণ নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সেই ইঙ্গিত দিয়েছেন।

এদিকে একাদশে আজ রুবলে কার জায়গায় ডুকবেন সেটা নিয়ে এখন প্রশ্ন? সেক্ষেত্র আজ দলের বাইরে থাকতে হতে পারে সাব্বির রহমানকে। চলতি সিরিজি একের অধিক সুযোগ পেয়েও তিনি সেটা কাজে লাগাতে পারেননি।

বাংলাদেশ দল সম্ভাব্য একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান/রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, শফিউল ইসলাম, ও মোস্তাফিজুর রহমান।

মন্তব্য: