২০১৯ বিশ্বকাপের দ্বাদশ আসরের ২৭ তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-শ্রীলংকা। বাংলাদেশ সময় দুপুর ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলংকা।

শ্রীলংকার হয়ে প্রথমে ব্যাট করতে নামে করুনারত্ন ও কুশাল পেরেরা। কিন্তু দুৰ্ভাগ্যবশত মাত্র ১ রান করেই আর্চারের বলে প্যাভিলনে ফিরে যান করুনারত্নে। অপরদিকে কুশল পেরেরা মাত্র ২ রান করে ওকসের বলে মঈনের হাতে ধরা পড়ে ফিরেন।

এরপর দলের হয়ে একই যুদ্ধ করে যাচ্ছিলেন অভিস্কা ফার্নান্দো। কিন্তু উডের বলে ধরাশায়ী হন তিনি। স্কোরবোর্ডে তার ব্যাক্তিগত রান জমা পরে ৪৯। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন কুশাল মেন্ডিস ও ম্যাথিউস।

এরপর রশিদের বিধ্বংসী বোলিংয়ে ব্যাক্তিগত ৪৬ রান করে মরগানের হাতে ক্যাচ আউট হন তিনি। এরপর আবারো রশিদের বলে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান জীবন মেন্ডিস। এরপর ২৯ রান করে আর্চারের বলে রুটের হাতে তালুবন্ধি হয়ে ফিরেন ধনাঞ্জয়া।

অন্যদিকে আর্চারের বলে রশিদের হাতে ধরা পড়ে ২ রান করে ফিরেন থিসারা পেরেরা। এরপর উডের বলে রুটের হাতে ধরা পড়ে ৬ রান করে ফিরেন উদানা ও ১ রান করেই উডের বলে বোল্ড হয়ে ফিরেন মালিঙ্গা।

তবে শেষ পর্যন্ত ৮৫ রানে অপরাজিত ছিলেন ম্যাথিউস। এরই ফলে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩২ রান করে শ্রীলঙ্কা। জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ২৩৩ রান।

শ্রীলঙ্কা একাদশঃ দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশাল পেরেরা, অভিস্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

ইংল্যান্ড একাদশঃ জেমস ভিন্স, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ান মরগান (অধিনায়ক), জস বাটলার, বেন স্টোকস, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

মন্তব্য: