চলতি সাউথ এশিয়ান (এসএ) গেমসের ছেলেদের ক্রিকেটের ফাইনালে স্বর্ণ জয়ের লক্ষ্যে আজ শ্রীলঙ্কা অনূর্ধ্ব ২৩ দলের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল। ম্যাচে শ্রীলঙ্কাকে সহজেই হারিয়ে সোনা জিতে নিলো বাংলাদেশ। গতকাল শ্রীলংকা মহিলা ক্রিকেট দলকে ফাইনালে হারিয়ে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলও স্বর্ণ জিতে নিয়েছে।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ১২২ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ দল। সৌম্য-সাইফ জুটিতে এগিয়ে যাচ্ছিল টাইগাররা। কিন্তু সেই জুটিতে আঘাত হানেন মেন্ডিস। ব্যক্তিগত ২৭ রান করে বান্দারার হাতে তালুবন্ধি হয়ে ফিরেন সৌম্য।

সৌম্যর বিদায়ের পরই সাজঘরে ফিরতে হয় সাইফকেও। ৩০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৩ রান করে রান আউটের শিকার হন সাইফ। এরপর শান্তর সঙ্গে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নেন ইয়াসির আলি।

কিন্তু ১৬ বল খেলে ১ বাউন্ডারি ও ১ ছক্কায় ১৯ রান করে সাজঘরে ফেরেন ইয়াসির। তবে শেষপর্যন্ত শান্ত ও আফিফের ব্যাটে ১৮.১ ওভারেই ৭ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় বাংলাদেশ।

শান্ত ২৮ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৫ রান ও আফিফ ৫ রানে অপরাজিত ছিলেন। এই জয়ে এসএ গেমসে দ্বিতীয়বারের মতো স্বর্ণ জিতলো বাংলাদেশ ক্রিকেট দল।

মন্তব্য: