20.4 C
New York
Monday, August 15, 2022

Buy now

শ্রীলঙ্কার সব খেলা চলছে এসসিবির টাকায়

সম্প্রতি অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মধ্য দিয়ে দিন পার করছে শ্রীলঙ্কা। এই সংকটের মধ্যেই এশিয়া কাপ ক্রিকেট এবং সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপের স্বাগতিক হয়েছে তারা। যেখানে সরকারের কাছে সাহায্য চেয়েও পায়নি। তারপরও থেমে নেই তারা।

ক্রিকেট, ফুটবল, কমনওয়েলথ গেমসসহ সব জায়গাতেই সরব উপস্থিতি লঙ্কানদের। কারণ ক্রীড়াঙ্গনকে বাঁচিয়ে রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসসিবি)।

আরও পড়ুন: এবার নিজেকে বদলে ফেলেছেন নেইমার

ফার্নান্দো রুচির মতো জিমন্যাস্টসহ অনেক অ্যাথলেটের কমনওয়েলথ গেমসে খেলার স্বপ্নপূরণ করেছে লংকান বোর্ড। ১৪টি ইভেন্টে অংশ নিতে ১১৪ জন অ্যাথলেটের দল পাঠানোর জন্য সরকারের কাছে আবেদন করে সাড়া পাওয়া যায়নি। তবে তাদের পাশে দাঁড়ায় ক্রিকেট বোর্ড।

বার্মিংহাম কমনওয়েলথ গেমস কাভার করতে যাওয়া শ্রীলঙ্কান সাংবাদিক কারুপিয়া রামকৃঞ্চ সেদেশের ক্রীড়াঙ্গনের আসল চিত্রটা ফুটিয়ে তোলে বলেন, ‘আমাদের ক্রিকেট বোর্ডই পৃষ্ঠপোষকতা করছে স্থানীয় অ্যাথলেটদের। কমনওয়েলথ গেমসে যারা খেলতে এসেছেন, তাদের সব খরচ দিচ্ছে ক্রিকেট বোর্ড।’

আরও পড়ুন: ইউনাইটেডের হয়ে কবে মাঠে নামছেন রোনালদো, জানালেন কোচ

তিনি আরও বলেন, ‘রাজনৈতিক এবং অর্থনৈতিক সমস্যার কারণে আমাদের দেশের কমনওয়েলথ গেমসে অংশ নেওয়াটা অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। সরকার থেকে বলা হয়েছে যে, তারা ব্যয়বহন করতে অক্ষম। তখন ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নেয় যে, কমনওয়েলথ গেমসে অংশগ্রহণকারী পুরো দলকে সহায়তা দেবে।’

শুধু কমনওয়েলথ গেমসই নয়, পুরো দেশের স্পোর্টস চালানোর জন্য প্রায় ৩৫০ হাজার ইউএস ডলার সহায়তা দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। কমনওয়েলথ গেমসের জন্য ৬২ হাজার ৭২০ ডলার এবং শ্রীলঙ্কার স্পোর্টস ডেভেলপমেন্টের জন্য ২৭৮ হাজার ৭৫৬ ইউএস ডলার দিয়েছে বোর্ড।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,433FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles