পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচে জয় পেতে নিজেদের সামর্থ্যের সবটাই ঢেলে দিতে হবে বাংলাদেশকে। তবে সে সুযোগ হয়তো পাচ্ছে না বাংলাদেশ। ইনজুরির কারনে এই ম্যাচে অনিশ্চিত অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দীন ও মোসাদ্দেক হোসেন সৈকত।

বিশ্বকাপের দেশে পাড়ি দেওয়ার আগে ঘরোয়া লিগে সাইফের পিঠে ইনজুরির বিষয়টি প্রথম সামনে এসেছিল। পিঠের চোটে পড়ায় প্রায় অনিশ্চিত হয়ে গিয়েছিল তার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা। শেষ পর্যন্ত তিনি খেলেছিলেন। খেলেছেন পরের তিনটি ম্যাচও।

তবে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের পরই পিঠে ব্যাথার মাত্রা বেড়েছে। যার দরুণ বুধবার ম্যাচের আগের দিন অনুশীলনেও আসেননি। তাই আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে তার খেলাটা অনশ্চিত। আজ সকাল পর্যন্ত অপেক্ষা করা হবে যদি সাইফউদ্দিনের অবস্থার উন্নতি না হয়, তবে তার জায়গায় একাদশে জায়গা পেতে পারেন রুবেল হোসেন। এমনটাই জানিয়েছেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

এদিকে ফিট নন মোসাদ্দেক হোসেনও। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ডাইভ দিতে গিয়ে তিনি চোট পেয়েছেন কাঁধে। মোসাদ্দেককে নিয়ে অনিশ্চয়তা দেখা দেওয়ায় কপাল খুলতে পারে সাব্বির রহমানের, এই বিশ্বকাপে যার একটি ম্যাচও খেলা হয়নি এখনো।

আজ একাদশে পরিবর্তন এলে এ দুটিই আসতে পারে। তবে আজকের ম্যাচ মাঠে গড়ানো নিয়ে কিছুটা শঙ্কা আছে। ম্যাচ ভেন্যু নটিংহ্যামে আজ সকাল ১১টা থেকে ১টার মধ্যে বৃষ্টি হতে পারে। কিছুটা সময় বৃষ্টিবাধা থাকলেও ম্যাচ হয়তো হয়ে যাবে।

মন্তব্য: