আইপিএলের দ্বাদশ আসরে সাকিব আল হাসানের পদচারণাটা একেবারেই সুখের নয়। প্রথম ম্যাচ বাদে পরের আটটি ম্যাচেই সাইডবেঞ্চে বসে সময় কাটাতে হচ্ছে তাকে। এজন্য ২২ তারিখ থেকে শুরু হওয়া বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে যোগ দেওয়ার জন্য তাকে চিঠি দিয়েছিল বিসিবি। কিন্তু ভারতে থাকার সিদ্ধান নিয়েছেন সাকিব।

কিন্তু বিশ্বকাপের প্রস্তুতি না নিয়ে কেন ভারতে হায়দরাবাদের সাইডবেঞ্চে বসে থাকবেন সাকিব! সেটাই এখন প্রশ্ন। তবে আসরের শেষদিকে বিদেশি ক্রিকেটাররা দেশে ফেরার কারণে সাকিবকে নিয়ে দল সাজানোর পরিকল্পনা করেছে হায়দরাবাদ টিম ম্যানেজমেন্ট। তাই আইপিএলের বাকি ম্যাচগুলো খেলেই দেশে ফিরবেন সাকিব।

এদিকে আইপিএলে সাকিবের সঙ্গে অনুশীলন শেষে সোমবাবর রাতে দেশে ফিরেছেন তার গুরু কোচ সালাউদ্দিন। তিনিই জানিয়েছেন সাকিবের পরিকল্পনার কথা। আজ চেন্নাই ও ২৭ এপ্রিল রাজস্থানের বিপক্ষে ম্যাচ খেলার পর দেশে ফিরছেন সাকিব।

একটি গণমাধ্যমকে সালাউদ্দিন জানিয়েছেন, ‘হায়দরাবাদ থেকে দুই-তিনজন খেলোয়াড় চলে যাবে। যে কারণে তারা এখনই সাকিবকে ছাড়তে রাজি নয়। আজকের ম্যাচে (চেন্নাইয়ের বিপক্ষে) খেলবে সাকিব। এমনকি পরের ম্যাচেও ওকে নেয়ার কথা জানিয়েছে দলটি। পরে ২৮ এপ্রিল দেশে ফিরে আসবে সাকিব।’

এদিকে জানা গেছে আজকের ম্যাচ খেলে বিশ্বকাপের প্রস্তুতি নিতে ফিরে যাবেন ইংলিশ ব্যাটসম্যান জনি বোয়ারস্ট্রো। এদিকে আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারও এ মাসের শেষ দিকে দেশে ফিরে যাবেন।

এবারের আইপিএলে মাত্র একটি ম্যাচ খেলেছেন সাকিব। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৪২ রানে নেন ১ উইকেট। সে ম্যাচে সুযোগ হয়নি ব্যাটিংয়ের।

মন্তব্য: