বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে ব্যাটিংয়ে তিন নম্বর পজিশনে দেখতে চাননা বাংলাদেশের সাবেক ক্রিকেটার আমিনুল ইসলাম বুলবুল। তিনি মনে করেন নতুন বলে যে ক্রিকেটার ভালো খেলে তাকেই তিনে রাখা উচিত।

দীর্ঘদিন ধরে তিন নম্বর পজিশনে কাকে খেলাবে সেটা নিয়ে সমস্যায় ভুগছিল বাংলাদেশ দল। তবে সাকিব স্বইচ্ছায় এই পসিশনে খেলতে চাইলে সে বিষয়ে আর দ্বিমত পোষণ করেনি কর্তৃপক্ষ। এবং সাকিব এই পসিশনে যথেষ্ট সফল তা বলাই যায়। তিনি বেশ ভালো করছেন তিন নম্বরে আর এই ফরম্যাটেই বিশ্বকাপেও খেলার সম্ভাবনা রয়েছে তার।

কিন্তু, বাংলাদেশ দলের সাবেক অভিজ্ঞ ব্যাটসম্যান আমিনুল ইসলাম সাকিবের এই তিন নম্বর পজিশনে খেলার বিরোধী। তার মতে এই পজিশনে অন্য কাওকে খেলানো উচিত কারণ তিন নম্বর পজিশনে খেলতে যেয়ে সাকিবের মতো ব্যাটসম্যান যদি দ্রুত আউট হয়ে যায় তাহলে বিপদে পড়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। তাই দলকে বিপদমুক্ত করতে সাকিবকে আরেকটু নিচে ব্যাটিং করানোর পক্ষে বুলবুল।

এই বিষয়ে কথা বলতে যেয়ে তিনি বলেন, “সাকিব আসলে তিন নম্বরে ব্যাটিং করার ব্যাটসম্যান নয়। আমি সাকিবকে আরও একটু নিচের দিকে চাই। ইংল্যান্ডের বিশ্বকাপে আমাদের অনেক বড় বড় রান তাড়া করতে হবে। সে কারণে সাকিবকে একটু নিচের দিকে দরকার পড়বে। তিন-এ নেমে ওর মতো ব্যাটসম্যান দ্রুত আউট হয়ে গেলে সেটা দলের জন্য চাপের কারণ হয়ে দাঁড়াবে।”

আমিনুল আরো যোগ করেন, “মুশফিক আমাদের দলের সেরা ব্যাটসম্যান। মুশফিক চার-এর নামুক। আমি ওয়ান ডাউনে এমন একজনকে চাচ্ছি, যে ব্যাটসম্যানের নতুন বল নিয়মিত খেলার অভিজ্ঞতা আছে।”

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: