5.8 C
New York
Thursday, December 1, 2022

Buy now

সাকিবের ক্ষমা চাওয়া উচিৎ, বললেন দক্ষিণ আফ্রিকান সাংবাদিক

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে নিরপেক্ষ আম্পায়ারিংয়ের দাবি জানানোর কারণে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ক্ষমা চাইবেন- এমন আশা করছেন দক্ষিণ আফ্রিকান সাংবাদিক টেলফোর্ড ভাইস।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজে লেখা এক কলামে নিজ দেশের দুই আম্পায়ারকে আগলে ধরেছেন এ সাংবাদিক।

আরও পড়ুন: কপাল পুড়ছে মোস্তাফিজের!

সদ্য সমাপ্ত ডারবান টেস্টে আম্পায়ারদের অনেক সিদ্ধান্ত এসেছে বাংলাদেশের বিপক্ষে। করোনার কারণে টেস্টে স্বাগতিক দেশের আম্পায়ার দিয়ে টেস্ট ম্যাচ পরিচালনার নিয়ম করেছিল আইসিসি, যাতে আম্পায়ারদের দৌড়ঝাঁপ আর ভোগান্তি কমে। কিন্তু এতে আম্পায়ারিং কতটা নিরপেক্ষ থাকছে, এ নিয়ে প্রশ্ন উঠছে সব সময়ই।

নতুন করে প্রশ্ন উঠল ডারবান টেস্টে। করোনা পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হলেও স্বাগতিক আম্পায়ার ব্যবহারের সেই নিয়ম বহাল রয়েছে এখনও।

আরও পড়ুন: মনে হচ্ছে প্রথমবার খেলছি : কুনাল পান্ডে

এতে অসন্তোষ প্রকাশ করে সাকিব আল হাসান ৩ এপ্রিল এক টুইট বার্তায় সাকিব লিখেন, ‘আমার মনে হয় আইসিসির এখন নিরপেক্ষ আম্পায়ার নিযুক্তের দিকে ফিরে যাওয়া উচিৎ, যেহেতু ক্রিকেট খেলুড়ে দেশগুলোর প্রায় সবগুলোতেই করোনা পরিস্থিতি এখন স্বাভাবিক।’

অন্যদিকে সাকিবের সেই টুইট নেতিবাচকভাবে নিয়েছেন প্রোটিয়া ক্রিকেট কলামিস্ট টেলফোর্ড ভাইস। তিনি লিখেছেন, ‘ম্যাচে চারটি ভুল সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে এবং চারটি পক্ষে গেছে। এটা সাকিব আল হাসানের ভালোভাবে জানা উচিত। এক্ষেত্রে ইরাসমাস এবং হোল্ডস্টকের কাছে সাকিবের ক্ষমা চাওয়া উচিত।’

আরও পড়ুন: ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জিতলেন ‘দ্য ফিজ’

প্রসঙ্গত, এই ম্যাচে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকা মারাইস ইরাসমাস ও আদ্রিয়ান হোল্ডস্টকের রেকর্ড ও সফলতার ফিরিস্তিও গেয়েছেন তিনি। এতে নতুন মোড় নিয়েছে ডারবান টেস্টের আম্পায়ারিং বিতর্ক।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,586FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles