শুক্রবার বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটি খেলে ফেললো টাইগাররা। পাকিস্তানের বিপক্ষে জিততে না পারায় শেষটা হলো বিবর্ন। এদিন ম্যাচের পর পুরো আসরে নিজেদের পারফরম্যান্স নিয়ে কথা বলেছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সেখানেই তিনি পুরো আসরে ভালো পারফর্ম করা সাকিবকে যোগ্য সঙ্গ দিতে না পারার জন্য দু:খ প্রকাশ করেছেন।

বিশ্বকাপে সেরা রান সংগ্রহক হয়ে আসর শেষ করেছেন সাকিব আল হাসান। ৮ ম্যাচে ৬০৬ রান করেছেন তিনি। এর আগে টেন্ডুলকার ও হেইডেন ছাড়া আর কোনো ক্রিকেটারই এক আসরে ছয়শ রানের মাইফস্টোন পেরুতে পারিননি। সাকিব অসাধারণ ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও নিয়েছেন ১১টি উইকেট।

এর সুবাবে এক আসরে ৫০০ রান ও ১০ এর অধিক উইকেট নেওয়া প্রথম ক্রিকেটার হয়েছেন তিনি। এছাড়া আর এক ঝাঁক রেকর্ড নিয়ে এক বিশ্বকাপ দিয়েই তিনি কিংবদন্তির কাতারে নাম লিখিয়েছেন।

প্রতি ম্যাচেই দলের জন্য সেরাটা দিয়েও শেষ পর্যন্ত দলীয় ব্যর্থতার জ্বালা সঙ্গী হয়েছে সাকিবের। তার কষ্ট এমনকি ছুঁয়ে গেছে অধিনায়ক মাশরাফিকেও। ম্যাচ শেষে টাইগার দলপতি বলেন, ‘আমি মনে করি গত দুই ম্যাচেই দুর্দান্ত খেলেছে সাকিব কিন্তু আমরা জুটি গড়তে পারিনি। ম্যাচটা ৫০-৫০ ছিল। আমাদের এই লক্ষ্য পার করা উচিত ছিল। কিন্তু জুটি মিসিং ছিল। সাকিবের জন্য খারাপ লাগছে। আমরা যদি এগিয়ে আসতে পারতাম তবে এমনটা নাও হতে পারতো। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- সে সব বিভাগেই দারুণ ছিল।’

মন্তব্য: