ইংল্যান্ডে চলছে যুবাদের ত্রীদেশীয় সিরিজ। যেখানে সিরিজের দ্বিতীয় ও বাংলাদেশের প্রথম ম্যাচে তানজিম হাসান সাকিবের বোলিং তোপে ৫০ ওভার শেষে ২০০ রানের পুঁজি পায় ইংল্যান্ড। এখন ২০১ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ ঊনুর্ধ ১৯ দল।

সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে আগে ব্যাটিং করে হারের মুখ দেখেছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ম্যাচেও টস জিতে ব্যাটিং নিলেও মোটেও সুবিধা করতে পারেনি ইংল্যান্ড যুবারা। সোমবার উর্স্টারশায়ারের কাউন্টি গ্রাউন্ডে টাইগার যুবা তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ২০০ রানেই থেমে যায় ইংল্যান্ড ঊনুর্ধ ১৯ দলের ইনিংস।

ওপেনিং জুটিতে ভালো শুরু করলেও শাহাদত হোসেনের থ্রো তে মাউসলি রান আউট হয়ে সাজঘরে ফিরলে ভেঙে যায় ৪৯ রানের জুটিটি। এরপর পুরো ম্যাচের লাগাম নিজের দিকে টেনে নেন তানজিম হাসান সাকিব। তার বোলিং তোপে ৭১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড যুবারা। শেষ পর্যন্ত গোল্ডসঅর্দি এর অপরাজিত ৬৯ রানের ইনিংসে ভর করে ২০০ রানের পুঁজি অয়ায় ইংল্যান্ড। বল হাতে ১০ ওভারে ৪৯ রানের বিনিময়ে ৪ উইকেট নেন সাকিব, তিনি রান আউটও করেন একটি। বল হাতে মৃত্যুঞ্জয় চৌধুরী ১০ ওভারে ৩১ রান দিয়ে নেন ১ উইকেট।

এখন পর্যন্ত বাংলাদেশ যুবাদের সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ১৮ ওভার শেষে ৮৯ রান। বাংলাদেশের ৩২ ওভারে প্রয়োজন ১১২ রান। ব্যাট হাতে এই মূহুর্তে উইকেটে ১৭ রানে অপরাজিত আছেন তৌহিদ হৃদয় ও ১০ রানে অপরাজিত আছেন শাহাদাত হোসেন। তানজিদ হাসান ৯ রান, প্রান্তিক নাবিল ১৪ ও মাহুমুদুল হাসান জয় ৩৬ রান করে সাজঘরে ফিরেন।

মন্তব্য: