বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দুই বছরের জন্য নিষিদ্ধ হওয়ায় হৃদয় ভেঙে গেছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষের। অফিস-আদালত, চায়ের টেবিল কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম সব জায়গায় সাকিব সাকিব রব। তবে সাধারণ ক্রিকেটপ্রেমী মানুষের মতো তাঁর সতীর্থদের কাছ থেকেও অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসা পাচ্ছেন সাকিব। বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তো বলেই দিলেন সাকিবের নেতৃত্বেই ভারতে হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেটে সাকিব-মাশরাফির জুটি ২০০৬ সাল থেকে। একসঙ্গে অনেকটা পথ পাড়ি দিয়েছেন তারা। ফেইসবুকে নিজের অফিসিয়াল পেজে সাকিবের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেন মাশরাফি অবেগঘণ কিছু কথা লেখেন।

মাশরাফি লেখেন, “১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে বিশ্বকাপের ফাইনালে খেলব আমরা। কারণ নামটি তো সাকিব আল হাসান…!!!”

মাহমুদউল্লাহ রিয়াদও সাকিবকে বুকে জড়িয়ে রাখা ছবি পোস্ট করে লিখেছেন, “এখনও তুমি আমাদের মধ্যে সেরা এবং সেরাই থাকবে। আমার সমর্থন তোমার সঙ্গে আছে। স্রষ্টা তোমার সহায় হোন। আরও ভালোভাবে ফিরে আসো চ্যাম্প!”

সেই বয়সভিত্তিক থেকে সাকিবের সঙ্গে খেলছেন মুশফিকুর রহিম। সতীর্থের এমন সময়ে আবেগ ধরে রাখতে পারেননি তিনি, “বয়সভিত্তিক…আন্তর্জাতিক… ১৮ বছরেরও বেশি সময় ধরে ক্রিকেটে একসঙ্গে পথচলা… তোমাকে ছাড়া মাঠে নামার কথা ভাবলেও কষ্ট হয়। আশা করি, চ্যাম্পিয়নের মতোই তুমি ফিরে আসবে দ্রুত। আমার সমর্থন সবসময়ই তোমার পাশে থাকবে। গোটা বাংলাদেশের সমর্থনও। শক্ত থাকো, ইনশাল্লাহ।”

মন্তব্য: