ইংল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে ২০১৯ বিশ্বকাপের পর্দা নামনো হলো। পুরো বিশ্বকাপে অসাধারণ পারফর্ম করে টুর্নামেন্ট সোরার পুরস্কার জিতে নিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

পুরো টুর্নামেন্টে ১০ ইনিংসে ব্যাট হাতে ৫৭৮ রান করেছেন তিনি। যেখানে দুটি সেঞ্চুরির সঙ্গে ছিল দুইটি ফিফটি। রান খুব বেশি মনে না হলেও দলের প্রয়োজনে রান করে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে ৭৯, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৬ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৮ রান তোলেন নিউজিল্যান্ডের এই অধিনায়ক। বল হাতেও নিয়েছিলেন ১টি উইকেট।

টুর্নামেন্টে সেরা হওয়ার দৌড়ে উইলিয়ামসন পেছনে ফেলেছেন বাংলাদেশের হয়ে আট ম্যাচে ৬০৬ রান ও বল হাতে ১১টি উইকেট নেওয়া সাকিব আল হাসানকে। বাংলাশের প্রথম দুটি জয়ের একটিতে সেঞ্চুরি করেছেন, একটিতে পাঁচ উইকেট নিয়েছেন।

এছাড়া সিরিজ টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে ছিলেন ভারতের হয়ে বিশ্বকাপের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে পাচঁ পাচঁটি সেঞ্চুরি করা রোহিত শর্মা। তিনি ৯ ম্যাচে মোট ৬৪৯ রান করেন।

সমান ম্যাচে ৬৪৮ রান করেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তার স্বদেশি মির্চেল স্টার্ক ১০ ম্যাচে ১৮.৫৯ গড়ে ২৭ উইকেট নিয়েছেন তিনি। চার ও পাঁচ উইকেট নিয়েছেন দুবার করে।

মন্তব্য: