আজ (বুধবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ফাইনাল নিশ্চিত করার লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৬.৩০ মিনিটে।

জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিতে আজ বাংলাদেশ দলের দুই ক্রিকেটার মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন। তারা হলেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৩২ ম্যাচে এখন মুস্তাফিজের উইকেটে সংখ্যা ৪৯। জিম্বাবুয়ের বিপক্ষে একটি উইকেট নিতে পারলেই অর্ধশত উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

বিশ্বের ২৭তম আর বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেট শিকারের সামনে দাঁড়িয়ে আছেন মুস্তাফিজ। বাংলাদেশের পক্ষে টি টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ৫০ উইকেট শিকার করেন সাকিব আল হাসান।

এদিকে আর মাত্র ১৩ রান করতে পারলেই টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম অলরাউন্ডার হিসেবে ১৫০০ রান এবং ৯০ উইকেটের মালিক হওয়া একমাত্র ক্রিকেটার হয়ে যাবেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমানে এই ফরম্যাটে তার মোট রান ১৪৮৭।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান(অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

মন্তব্য: