আর কিছু সময় পরই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল। তবে এই ম্যাচে এখনো নিশ্চিত নয় সাকিব আল হাসানের খেলা। তবে তার চোট গুরুতর নয় বলে জানা গেছে হাঁটুর স্ক্যান রিপোর্ট থেকে।

ইংল্যান্ডের বিপক্ষে শতক হাঁকানোর পথে বাঁ উরুর পেশিতে টান লেগেছিল সাকিব আল হাসানের্। এরপর ব্রিষ্টলে পুরো দল অনুশীলন করলেও বিশ্রামে ছিলেন তিনি। তবে বিশ্রামে থাকার পরও ব্যাথা না কমে আরো বেড়ে গেলে ইনজুরির অবস্থা জানতে উরুর স্ক্যান করানো জয়।

বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছিলেন লঙ্কানদের বিপক্ষে সাকিবের খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি, “সাকিবের স্ক্যান করা হয়েছে। ইংল্যান্ড ম্যাচের সময়ই সে চোট পেয়েছিল। তার চোট লেগেছে গ্লুটসে। শ্রীলঙ্কার বিপক্ষে খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি।”

এদিকে সাকিরের খেলার সিদ্ধান্তটা তার উপরই ছেড়ে দিয়েছে ম্যানেজমেন্ট। সকালে ঘুম থেকে উঠার পর খেলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিবেন তিনি। তবে সাকিবকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ।

উল্লেখ্য, বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে বড় বিজ্ঞাপন বিশ্বসেরা এ অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ আর কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে অনবদ্য ১২১—মোট ২৬০ রান করে টুর্নামেন্টে সর্বোচ্চ রানসংগ্রাহকের দৌড়ে সাকিব আপাতত সবার ওপরে।

মন্তব্য: