বিশ্বকাপের দ্বাদশ আসরে এখন ইংল্যান্ডে অবস্থান করছে অংশ নেয়া দশ দল। বিশ্বকাপের মূল আসর শুরুর আগে ২৪-২৮ মে চলবে প্রস্তুতি ম্যাচের আনুষ্ঠানিকতা। তার আগে আজ দশ দলের অধিনায়ককে নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে আইসিসি। সেখানে ক্রিকেটারদের বিভিন্ন ধরণের প্রশ্ন করা হয়।

অনুষ্ঠানের এক পর্যায়ে ক্রিকেটারদের এক সাংবাদিক প্রশ্ন করেন, অন্য দলের একজন কাউকে নেওয়ার সুযোগ থাকলে কাকে নিতেন তারা। এমন প্রশ্নের জবাবে প্রায় প্রত্যেকে অধিনায়কই জানিয়েছেন তাদের পছন্দ। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা জানিয়েছেন, সুযোগ থাকলে তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে নিজের পছন্দের একাদশে রাখতেন। বিরাট কোহলির দিকে আঙুল তাক করে মাশরাফি সোজাসাপ্টা বলেন- ‘দ্যাট গাই, বিরাট’।

এদিকে মাশরাফির মতোই দলে নিজেদের পছন্দের ক্রিকেটারের কথা জানিয়েছেন অন্য অধিনায়করা। ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান বলেন, তার দলে তিনি কোন পরিবর্তনই আনতে চান না। তবে সুযোগ থাকলে রিকি পন্টিংকে কোচ হিসেবে চাইতেন।

বিরাট কোহলি উত্তর দিতে কিছুটা ভাবনায় পড়ে যান। তবে পরে দিয়েছেন স্পষ্ট উত্তর, ‘খুব কঠিন প্রশ্ন। আমরা এমনিতেই শক্তিশালী দল। আমি এবিডি ভিলিয়ার্সকে নিতাম, কিন্তু সে তো অবসর নিয়ে নিয়েছে। কাজেই আমি ফাফ (ডু প্লেসি)কে দলে নিতাম।’

পাকিস্তান অধিনায়ক এক কথায় সেরেছেন উত্তর- ‘জস বাটলার।’ ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার আর আফগানিস্তান অধিনায়ক গুলবদিন নাইব প্যাচিয়ে প্রশ্নটা এড়িয়ে গেছেন। এরপরই আসে বাংলাদেশ অধিনায়কের পালা।

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাকে তার দলে চাওয়ার কথা জানান। ফাফ ডু প্লেসিকে কোহলি চাইলেও ডু প্লেসি কেবল একজনকেই চাননি। দিয়েছেন লম্বা তালিকা। ভারতীয় পেসার জাসপ্রিত বুমরা, আফগান স্পিনার রশিদ খান, অসি পেসার প্যাট কামিন্সকে পছন্দ ডু প্লেসির। উপস্থাপক যখন জিজ্ঞেস করেন- বিরাটকে চাইবেন না? ডু প্লেসি তখন বলেন, ‘বিরাট আমার ব্যাটিং তালিকায় আছে।’

শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসও স্পষ্ট উত্তর দিয়েছেন। করুনারত্নে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে নিজ দলে চাওয়ার কথা জানান। উইলিয়ামসনের পছন্দ রশিদ খান। তার ব্যাখ্যা এবার বিশ্বকাপে বোলারদের ভূমিকা হবে বেশ বড়। আর তাতে রশিদ রাখবেন প্রভাব।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: