BDSports News,ক্রিকেট, এশিয়াকাপ,সূচিপরিবর্তন

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। ছবি : এনটিভি

খেলা চললেও নানা মহলে কানাঘোষা হচ্ছে এবারের এশিয়াকাপ ক্রিকেটের সূচি নিয়ে। আর তাই হঠাৎ করেই সূচি পরিবর্তনের কারণ জানতে চেয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আবুধাবিতে বাংলাদেশ দলের খেলা দেখতে গেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানেই সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন তিনি।

তিনি বলেন ‘প্রথম কথা হচ্ছে, লিখিত একটা ব্যাখ্যা চেয়েছি আমরা। কিন্তু কথা হচ্ছে চারটি দল যখন ফাইনাল হয়ে গেছে, তখন কিন্তু তারা সিদ্ধান্ত নেয় যে ফিকচারটি দিয়ে দিতে পারি। সবার জন্য ভালো হবে।’গ্রুপ পর্বের সব ম্যাচ শেষ হওয়ার আগেই সুপার ফোরের খেলার সূচি দিয়ে দেয় এসিসি।

গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে খেলার পরের দিনই আরেক শক্তিশালী দল ভারতের বিপক্ষে নামতে হবে বাংলাদেশকে। এ ব্যাপারে মাশরাফি বলেন, ‘পরপর দুদিন বোলিং করা কষ্টকর। তবে বোলিং তো করতেই হবে। কিন্তু আমি চিন্তিত পরপর দুদিন দুটি ম্যাচ নিয়ে। আফগানিস্তানের বিপক্ষের ম্যাচে গুরুত্ব কম, ব্যাপারটি এমন নয়। তবে সুপার ফোরের প্রথম ম্যাচ একটু কঠিন হবে।’

সূচি অনুযায়ী পরপর দুই ম্যাচ শুধু বাংলাদেশকে নয়, খেলতে হবে আফগানিস্তানকেও। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ আবু যায়েদ স্টেডিয়ামেই আফগানিস্তানের সেই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তাই আবুধাবি থেকে দুবাইয়ে যেতে হচ্ছে না তাঁদের। এশিয়া কাপের সুপার ফোরের প্রকাশিত সূচি অনুযায়ী ২১ তারিখ শুক্রবারেই মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত এবং পাকিস্তান-আফগানিস্তান। ২৩ সেপ্টেম্বর রোববার বাংলাদেশ মুখোমুখি হবে আফগানিস্তানের। একই দিনে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার আফগানিস্তান মুখোমুখি হবে ভারতের। বাংলাদেশ তাঁদের সুপার ফোরের সর্বশেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে আগামী ২৬ সেপ্টেম্বর বুধবার।

মন্তব্য: