এজবাসটনে বাবর আজমের অপরাজিত সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের পথে রইলো পাকিস্তান। কিউইদের দেওয়া ২৩৭ রানের লক্ষ্য ৪৯ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। ম্যাচ সেরা হয়েছেন বাবর আজম।

পাকিস্তানের শুরুটা ছিল কিছুটা নড়বড়ে। দলীয় ৪৪ রানে ফিরে যান দুই ওপেনার। ফকর ব্যক্তিগত ৫ রানে বোল্ড আর ইমাম ১৯ রানে ফারগুসনের শিকারে পরিণত হন।

দ্রুত দুই ওপেনার প্যাভিলনে ফেরার আচ টের পেতে দেননি তৃতীয় উইকেটে ব্যাট করা হাফিজ ও বাবর। তাদের দুজনের ৬৬ রানের জুটির পর ৩২ রান করা হাফিজকে স্পিনে পরাস্থ করেন উইলিয়ামসন। তবে কিউইদের সফলতার গাঁথা এখানেই শেষ।

চতুর্থ উইকেটে বাবর ও হারিস সোহেলের ১১৫ রানের জুটিতে পাকিস্তানের জয় নিশ্চিত হয়ে যায়। জয় থেকে দুই রান দূরে এই জুটির হারিস সোহেল ৭৬ বল থেকে ৬৮ রানের ইনিংস খেলে রান আউটে কাটা পড়েন।

তবে ১২৪ বল থেকে বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া বাবর আজম পাকিস্তানের জয় নিশ্চিত করে মাঠ ত্যাগ করেন। ১২৭ বল থেকে ১১টি বাউন্ডারিতে ১০১ রানে অরপাজিত থাকেন তিনি।

নিউজিল্যান্ডের হয়ে বোল্ট, ফারগুসন ও উইলিয়ামসন প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

এই জয়ের সাত ম্যাচে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে উঠে আসলো পাকিস্তান। অন্যদিকে সাত ম্যাচে আসরের প্রথম পরাজয়ের স্বাদ পেয়ে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানেই থাকলো নিউজিল্যান্ড।

মন্তব্য: