গত শুক্রবার (১৭ মে) ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল খেলতে মাঠে নেমেছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা তুলে নেয় বাংলাদেশ। এরপরেই এই সিরিজের সেরা ৫ ক্রিকেটারের তালিকায় জায়গা করে নেন টাইগারদের ওপেনার সৌম্য সরকার।

তবে এই তালিকায় শীর্ষে অবস্থান করছেন ওয়েস্ট ইন্ডিজের উইকেট রক্ষক ব্যাটসম্যান শাই হোপ। তিনি পাঁচ ম্যাচে ৪৭০ রান করেন। যেখানে দুইটি সেঞ্চুরি ও দুইটি হাফসেঞ্চুরি রয়েছে।

তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন আরেক উইন্ডিজ ব্যাটসম্যান সুনীল অ্যামব্রিস। সুনীল পাঁচ ম্যাচ খেলে মোট রান সংগ্রহ করেন ২৭৮। যেখানে তার একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি রয়েছে।

২০৭ রান নিয়ে এই তালিকায় তৃতীয় অবস্থানে আছেন আইরিশম্যান পল স্টার্লিং। তার ঝুড়িতে উঠেছে একটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি।

বাংলাদেশী টাইগার সৌম্য সরকার ১৯৩ রান করে এই এই তালিকায় চতুর্থস্থানে জায়গা করে নেন। যার মধ্যে সৌম্যের রয়েছে তিনটি হাফসেঞ্চুরি।

এ তালিকায় পঞ্চমস্থানে আছেন আয়ারল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান এন্ডি বালবির্নি। তিনি তিন ম্যাচে ১৮৪ রান করেছেন। যেখানে রয়েছে একটি হাফসেঞ্চুরি।

মন্তব্য: