asd
20.9 C
New York
Friday, July 19, 2024

Buy now

কোটি টাকায় নির্মিত স্টেডিয়াম ব্যবহার হয় মেলা-গান-বাজনায়!

কোটি কোটি টাকায় নির্মিত খেলার স্টেডিয়াম ব্যবহার হচ্ছে মেলা, গান-বাজনার আয়োজনে। এ বিষয়টি ভালোভাবে নেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৯ বছর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পরিদর্শনকালে প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছিলেন দেশের কোনো স্টেডিয়াম যেন খেলা ছাড়া অন্য কোন কাজে ব্যবহার না হয়। তবে সেই নির্দেশনা বাস্তবায়ন হয়নি। বারবার জেলা ক্রীড়া সংস্থার সভাপতি (ডিসি) বরাবর চিঠি দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। কিন্তু স্টেডিয়ামে খেলা ছাড়া অন্যসব চলছেই।

আরও পড়ুন: ব্যাডমিন্টনে বইছে নির্বাচনী হাওয়া

২০১৪ সালের ৩০ অক্টোবর প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা বাস্তবায়ন করতে জাতীয় ক্রীড়া পরিষদ আবার চিঠি দিয়েছে প্রতিটি জেলার ডিসিকে, যারা পদাধিকারবলে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি। সর্বশেষ চিঠিটি ইস্যু করা হয়েছে সোমবার (১৫)।

জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (ক্রীড়া) এসএম শাহ হাবিবুর রহমান হাকিম গণমাধ্যমকে বলেছেন,’ প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে স্টেডিয়ামসমূহে ক্রীড়া প্রতিযোগিতা ছাড়া অন্য কোনো কার্যক্রম যেমন-মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কনসার্ট ইত্যাদি আয়োজন করা যাবে না। এই নির্দেশনা বাস্তবায়নের জন্য আজই (সোমবার) চিঠি দিয়েছি প্রত্যেক জেলা প্রশাসককে। এর আগেও কয়েকবার চিঠি দেওয়া হয়েছে। এটা আমাদের তৃতীয় চিঠি।’

আরও পড়ুন: ভারতের কাছে হারলো বাংলাদেশ

তিনি আরও বলেন, ‘জেলা স্টেডিয়ামের গেটগুলো বেশিরভাগ সময় বন্ধ থাকে। যে কারণে, কেউ চাইলেই খেলাধুলা করতে পারেনা। স্টেডিয়ামগুলো ব্যবহারও হয় না। এখন থেকে দিনে স্টেডিয়ামের গেট খোলা রাখতে হবে, যাতে কেউ চাইলেই খেলাধুলা করতে পারে।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles