ত্রিদেশীয় সিরিজ জয়ের পর অনেকটা ফুরফুরে মেজাজেই মাঠে নামার কথা টাইগারদের। আর ২ দিন পর মাঠে গড়াবে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার খেলা। এরই মধ্যে হঠাৎই এক দুঃসংবাদ এলো। অনুশীলনে ছোট পেয়েছেন তামিম ইকবাল।

আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। ম্যাচটি অনুষ্ঠিত হবে লন্ডনের কেনিংটন ওভালে। আর সেই জন্যই ওই ভেনুতে অনুশীলন করছিলো বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এই সময় তামিম ইনজুরির শিকার হন।

আঘাত পাওয়ার সাথে সাথেই তামিম ম্যাথ ছেড়ে চলে যান। তবে এখন পর্যন্ত চোটটি কতখানি গুরুতর তা জানা যায় নি। এমনকি টীম মানাজেমেন্টের পক্ষ থেকে এখনো কোনো অফিসিয়ালি কিছু ঘোষণা করা হয় নি।

তাই এখন তামিমের অবস্থা জানার জন্য অপেক্ষা করতে হবে তার এমআরআই রিপোর্টার জন্য। বাংলাদেশ সময় অনুযায়ী আজ রাতেই তামিমের চোট পাওয়া হাতে এমআরআই করানোর কথা রয়েছে। সেই রিপোর্ট হাতে পেলেই বোঝা যাবে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের প্রথম ম্যাচে এই বাঁহাতি ওপেনার খেলতে পারবেন কি না।

বিশ্বকাপ শুরুর আগে থেকেই বাংলাদেশ দলের বড় দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে চোট। মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদদের চোট সেরে উঠলেও এখনো চোটের সাথে লড়ে যাচ্ছেন অধিনায়ক ও দেশসেরা পেসার মাশরাফি বিন মুর্তজা। এবার চোটগ্রস্তদের তালিকায় নতুন করে যুক্ত হল তামিমের নাম।

মন্তব্য: