5.6 C
New York
Thursday, April 25, 2024

Buy now

২৪ বছর পর অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে যাবে টাইগাররা!

খুব একটা ভালো খেলতে না পারার কারণে বড় দলগুলোর তাদের ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলতে চায় না। এজন্যই ২০০৩ সালের পর আর অস্ট্রেলিয়া সফরে যাওয়া হয়নি টাইগারদের।

দীর্ঘ ২৪ বছরের বিরতির পর অবশেষে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ খেলতে যাবে টাইগাররা। রোববার (১৭ এপ্রিল) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আরও পড়ুন: আইপিএলে লাইভ দেখুন ধোনির চেন্নাই বনাম গুজরাট ম্যাচ সরাসরি

জালাল ইউনুস বলেন, ‘ইংল্যান্ডের সঙ্গে এখনো কথা হচ্ছে। নিশ্চিত হয়নি। আমরা চেষ্টা করছি ইংল্যান্ডে গিয়ে একটা সিরিজ খেলতে। আমরা আশা করছি ওদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাব। অস্ট্রেলিয়ায় ২০২৭ সালে দুটো টেস্ট খেলতে যাবে বাংলাদেশ। এখনো নিশ্চিত হয়নি। ২০২৬ সালে ওরা আসবে। অস্ট্রেলিয়া আছে, ইংল্যান্ড আছে, সাউথ আফ্রিকা আছে, তাদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ তো আছেই। কিছু কিছু সিরিজ মোটামুটি নিশ্চিত হয়েছে, পরে আপনারা জানতে পারবেন।’

আরও পড়ুন: ৪০ টেস্ট ও ৭০ টি ওয়ানডে খেলবে টাইগাররা

এফটিপিতে বাংলাদেশ ৪০ টেস্ট, ৭০টি ওয়ানডে আর ৭৬টি টি-টোয়েন্টি ম্যাচ পেতে যাচ্ছে বলে তিনি জানান। তার ভাষায়, ‘আলাপ আলোচনা করে যেগুলো চূড়ান্ত করেছি এর মধ্যে ৪০+ টেস্ট , ৭০+ ওডিআই, ৭৬+ আছে টি-টোয়েন্টি। হতে পারে এখান থেকে কিছু বদল হতে পারে। এইগুলো আইসিসি ইভেন্টের বাইরে। এরপর আইসিসির ইভেন্ট তো আছেই। এছাড়া ত্রিদেশীয় সিরিজও খেলতে পারি।’

প্রসঙ্গত, সর্বশেষ ২০০৩ সালে সাদা পোশাকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাটিতে খেলেছিল বাংলাদেশ। সেবার ২ টেস্টেই ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা। এর এতদিন পর আবারও অস্ট্রেলিয়া সফলে যাবে তারা। তবে সেটির জন্য অপেক্ষা করতে হবে আরও ৫ বছর!

আরও পড়ুন: মোহামেডানের মুশফিক-মিরাজ এখন শেখ জামালের

এদিকে অস্ট্রেলিয়ার মাটিতে ২০২৭ সালে দুই ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন নিয়ে আলোচনা হচ্ছে। আইসিসির সর্বশেষ সভায় এই ব্যাপারে সম্মতি দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles