10.6 C
New York
Wednesday, April 24, 2024

Buy now

অ্যাশেজ ধরে রাখলো অস্ট্রেলিয়া

১৮ বছর পর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজ ধরে রাখালো অস্ট্রেলিয়া। চলতি অ্যাশেজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে ১৮৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। শেষ টেস্টে ইংল্যান্ড জিতলে ২-২ ড্র হবে পাঁচ ম্যাচের সিরিজ। তবে গেলো অ্যাশেজ শিরোপা নিজেদের কাছে রেখে দিতে পারবে অস্ট্রেলিয়া।

রোববার (৮ সেপ্টেম্বর) ম্যানচেস্টারে অজিদের ছুড়ে দেওয়া ৩৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯৭ রানেই গুটিয়ে গেছে ইংল্যান্ড। তবে এই ম্যাচে ড্রয়ের জন্য আপ্রাণ চেষ্টা করেও হারতে হয়েছে ইংল্যান্ডকে। এদিন ২ উইকেটে ১৮ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দিয়েছিলেন ডেনলি (৫৩) ও জেসন রয় (৩১)। কিন্ত এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

১৭৩ রানে ৮ উইকেট হারানোর পর নবম উইকেটে জ্যাক লিচ আর ক্রেইগ ওভারটন ১৩ ওভার ব্যাটিং করেন। অস্ট্রেলিয়ার কোনো পেসারই এই জুটিকে আটকাতে পারছিলেন না। এমন সময় অজি অধিনায়ন টিম পেইন হঠাৎ নিয়ে আসেন লেগ স্পিনার মারনাস ল্যাবুশেনকে, সেই ওভারেই ফুটমার্কের ক্র‍্যাকে পড়ে একটু লাফিয়ে উঠে লিচের ব্যাটে চুমু খেয়ে বল চলে যায় শর্ট লেগ ম্যাথু ওয়েডের হাতে। ওয়েডও সযত্নে আগলে নিলেন সেই ক্যাচ।

এক ওভার পরেই হ্যাজেলউড ইংল্যান্ডের ১০ নম্বর উইকেটটি তুলে ইংল্যান্ডকে লজ্জা জনক হারের স্বাদ দেন। ৮৪ ওভার ব্যাটিং করেও অল্পের জন্য পরাজয়ের তিক্ত স্বাদ নিতে হলো তাদের।

অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স ৪৩ রানে শিকার করেন ৪টি উইকেট। ২টি করে উইকেট জস হ্যাজলউড আর নাথান লিয়নের। ২১১ ও ৮১ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন স্টিভেন স্মিথ।

স্কোর:
অস্ট্রেলিয়া: ৪৯৭/৮ (ডি.)- স্মিথ ২১১, পেইন ৫৮, স্টার্ক ৫৪* (ব্রড ৯৭/৩, লিচ ৮৩/২) ও ১৮৬/৬ (ডি.)- স্মিথ ৮২ (আর্চার ৪৫/৩)
ইংল্যান্ড: ৩০১/১০- বার্নস ৮১, রুট ৭১ (হ্যাজেলউড ৫৭/৪, কামিন্স ৬০/৩) ও ১৯৭/১০- ডেনলি ৫৩ (কামিন্স ৪৩/৪)

ফলাফল: অস্ট্রেলিয়া ১৮৫ রানে জয়ী
সিরিজ: অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে এগিয়ে
ম্যাচ সেরা: স্টিভ স্মিথ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles