7.8 C
New York
Friday, April 19, 2024

Buy now

আফগানদের বিপক্ষে টাইগারদের দ্বিতীয় হার

বড় রান সংগ্রহ করেও জয়ের মুখ দেখতে পারলো না বাংলাদেশ ‘এ’ দলের আলোকে মেড়ানো বাংলাদেশ জাতীয় দল। প্রথমে ব্যাট করে তাদের দেওয়া ২৭৯ রানের লক্ষ্য ৫ বল ও ৪ উইকেটে হাতে রেখেই জয়ে তুলে নিলো আফগানিস্তান ‘এ’ দল। এই জয়ে পাঁচ ম্যাচের এই সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান। একই ভেন্যুতে সিরিজের প্রথম ম্যাচটিতে ১০ উইকেটের জয় পায় তারা। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজও ১-০ ব্যবধানে জিতেছে তারা।

বাংলাদেশের দেওয়া রান তাড়া করতে নেমে আফগানদের হয়ে ১২৭ রান করে বড় অবদান রেখেছেন ইব্রাহিম জাদরান। যা তাদের জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখে। এই ওপেনার ব্যাটসম্যানের ১৪৯ বলে গড়া তার ইনিংসটিতে রয়েছে সাত চার ও সাত ছক্কা!

তিনি যখন ফেরেন আফগানিস্তানের সংগ্রহ তখন ৬ উইকেটে ২৪৪। এসমও ম্যাচের মধ্যে ছিলো বাংলাদেশ। ২৩ বল থেকে আফগানদের প্রয়োজন ছিল ৩৫ রান। কিন্তু সপ্তম উইকেট জুটিতে শরাফুদ্দিন আশরাফ ও ফজল নিয়াজাই ঝড় তুলেন।

এ সময় ১৮ বল থেকে অপরাজিত ৩৬ রান করেন আশরাফ আর নিয়াজাই ৮ বলে ১৫ রানে অপরাজিত থেকে পাঁচ বাকি রেখে ম্যাচ জিতে মাঠ ত্যাগ করেন। অন্যদের মধ্যে করিম জানাদ ২৪, উসমান গনি ২৬ ও রহমতউল্লাহ গুরবাজ ২১ রান করেন।

বাংলাদেশ বোলারদের মধ্যে শফিউল ইসলাম দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি ও সাব্বির রহমান। বুধবার একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles