10.5 C
New York
Wednesday, April 24, 2024

Buy now

আমি আমার ব্যাটিং নিয়ে গর্বিত: তামিম ইকবাল

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে ব্যাটিং কোচ জেমি সিডন্সের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছেন বাঁহাতি ওপেনার ও জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ একদমই বাজে গেছে তামিমের। সেই সিরিজের তামিমের রান ছিল মাত্র ৩১। তিন ম্যাচে তামিমের করা ভুলগুলো সব একইরকম ছিল।

আরও পড়ুন: সাকিবের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানালো বিসিবি

সেই ভুল শুধরে নিতেই সিডন্সকে নিয়ে আগেভাগে মাঠে তামিম। তবে অফফর্মে আছেন মানতে নারাজ এ টাইগার। তিনি বলেন, ‘আমি আমার নিজের পারফরম্যান্সে গর্ব খুঁজে পাই। নিজের ব্যাটিং নিয়ে গর্বিত। যখন আমি রান করি না তখন আমি খারাপ অনুভব করি। মানুষ কি বলছে না বলছে সেটা নিয়ে আলোচনা হবেই। ব্যক্তিগতভাবে আমি অনেকটা সময় হতাশ হই।’

তামিম বলেন, সাথে সাথে এতোদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলার কারণে এটাও শিখতে পেরেছি যে এক সিরিজ, দুই সিরিজ বা তিন সিরিজ আপনি ভালো খেলবেন না। আবার আপনি টানা তিনটা সিরিজ ভালো খেলছেন। আবার এক টানা এক বছর ভালো খেলছেন। এটাই ক্রিকেট, জীবন, এর সঙ্গেই আপনার মানিয়ে নিতে হবে।

আরও পড়ুন: ভারত-পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ আয়োজনে আগ্রহী অস্ট্রেলিয়া

‘আমি সব সময় একটা কথা বলি, কেউ যদি তিন, চার, পাঁচ ইনিংসে রান না করে তার ফর্ম চলে যায় না। আবার কেউ যদি ১০ ইনিংসের পর এক ইনিংসে ভালো খেলে সে ফর্মে এসে যায় না। এটার জন্য সময় দিতে হয়।‘

তিনি আরও বলেন, আমি এতোটুকু বলতে পারি, আমি প্রক্রিয়াগুলো অনুসরণ করবো, নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। যখন রান আসবে তখন আসবেই। যখন আসবে না তখন আমার উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। কারণ আমি জানি, যখন আমার সময় আসবে তখন আমি বড় স্কোরই করবো।

আরও পড়ুন: দ্বিতীয় টেস্টের আগে করোনায় আক্রান্ত ফাহিম আশরাফ

এছাড়া সিডন্সের সঙ্গে কাজ করে সর্বোচ্চটা পাওয়ার আশা করছেন এ অধিনায়ক, গত দুই দিন ধরে তার সাথে কাজ করছি। আমি সবসময় পছন্দ করি তার সাথে অনুশীলন করা। আমার কাছে মনে হয় তার খেলা বোঝার দক্ষতা খুবই ভালো। সে খুবই সৎ। আমি কোনো ভুল করলে আমাকে বলে, অন্যদেরও বলে। ওর সাথে তো কমফোর্ট জোন অবশ্যই আছে। আমি বিশ্বাস করি, আমার ব্যাটিং উন্নতিতে তার অনেক বড় অবদান ছিল। আমি তাকে খুব হাইলি রেট করি। আমি আশা করি এবার যাওয়ার আগে সে আমাকে অন্তত এখনকার চেয়ে ৫ শতাংশ ভালো জায়গায় নিয়ে যাবে।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles