8.3 C
New York
Friday, April 19, 2024

Buy now

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোয় বিশ্বকাপের সম্ভাব্য একাদশগুলো

বিশ্বের ক্রিকেট প্রেমীদের জন্য বিশ্বকাপ ঘনিয়ে আসছে খুব তাড়াতাড়ি। আর তো মাত্র ৫৫টি দিন। টানটান উত্তেজনায় কাটছে ভক্তদের সময়গুলো।কারণ কিছুদিন পরেই ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে দীর্ঘ দেড় মাস ধরে গড়াবে ক্রিকেটের এ মহাযজ্ঞ। আর তাই বিভিন্ন মাধ্যমে চলছে বিশ্বকাপ নিয়ে নানারকম খবর।

তেমনি ক্রিকেটের জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো ক্রিকইনফো। ক্রিকইনফো বিশ্বকাপে অংশগ্রহণকারী ১০টি দেশের সম্ভাব্য দল নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছে।

আসুন দেখে নেয়া যাক সে তালিকা (দলগুলোর ক্রমানুসার র‌্যাংকিং অনুসারে সাজানো) :

ইংল্যান্ডের সম্ভাব্য দল :
ইয়ন মরগান (অধিনায়ক), জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, মার্ক উড, অ্যালেক্স হেলস, জোফরা আর্চার, লিয়াম ডসন ও স্যাম বিলিংস।

ভারতের সম্ভাব্য দল :
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ সামি, জসপ্রিত বুমরা, আম্বাতি রাইডু, লোকেশ রাহুল, ঋষভ পান্ত ও রবীন্দ্র জাদেজা।

নিউজিল্যান্ডের চূড়ান্ত দল :
কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকলস, রস টেলর, টম লাথাম, কলিন মানরো, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশম, ইশ সোধি, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য দল :
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, হাশিম আমলা, এইডেন মার্করাম, ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, জেপি ডুমিনি, আন্দিলে ফেলকওয়ায়ো, ডেল স্টেইন, কাগিসো রাবাডা, লুঙ্গি এনগিদি, অ্যানরিচ নোরতে, ইমরান তাহির ও তাবরাইজ শামসি।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য দল :
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভ স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান কুল্টার নিল, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, নাথান লায়ন, রিচার্ডসন ও জেসন বেরেনডর্ফ।

পাকিস্তানের সম্ভাব্য দল :
সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল হক, আবিদ আলী, বাবর আজম, হারিস সোহেল, শোয়েব মালিক, আসিফ আলি/মোহাম্মদ হাফিজ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, শাহীন আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন, হাসান আলী ও মোহাম্মদ রিজওয়ান।

বাংলাদেশের সম্ভাব্য দল :
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস।

শ্রীলঙ্কার সম্ভাব্য দল :
লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), ইসুরু উদানা, থিসারা পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, নিরোশন ডিকওলা, দানুশকা গুনাথিলকা, ধনঞ্জয় ডি সিলভা, ওশহাদা ফার্নান্দো, জেফ্রি ভান্ডারস, আকিলা ধনঞ্জয়া, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজীথা, কামিন্দু মেন্ডিস, দাশুন শানাকা, অ্যাঞ্জেলো পেরেরা, উপল থারঙ্গা, বিশ্ব ফার্নান্দো ও লক্ষণ সান্দাকান।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য দল :
জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, ড্যারেন ব্রাভো, শিমরন হিটমায়ার, শাই হোপ, নিকোলাস পুরান, কার্লোস ব্রেথওয়েট, আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, কেমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, ওশানে থমাস ও শেল্ডন কট্রেল।

আফগানিস্তানের সম্ভাব্য দল :
আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, হযরতউল্লাহ জাজাই, ইকরাম আলী খিল, হাসমতউল্লাহ শহীদি, গুলবাদিন নাইব, দৌলত জাদরান, শাপুর জাদরান, আফতাব আলম, রশিদ খান ও মুজিব-উর রহমান।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles